‘ব্যর্থ’ স্বরাষ্ট্রমন্ত্রীর কুশপুত্তলিকা পুড়িয়েছে চারটি বাম ছাত্র সংগঠন

0
124

ঢাকা: ব্লগার ও প্রকাশকসহ মুক্তমনাদের খুনিদের বিচার না হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ‘ব্যর্থতার’ অভিযোগ তুলে তার কুশপুত্তলিকা পুড়িয়েছে চারটি বাম ছাত্র সংগঠন। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কুশপুত্তলিকা পোড়ানো হয়। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশন, ছাত্র ঐক্য ফোরাম ও বিপ্লবী ছাত্র মৈত্রী যৌথভাবে এই কর্মসূচি পালন করে।

স্বরাষ্ট্রমন্ত্রীর কুশপুত্তলিকা নিয়ে বেলা ১২টার দিকে মধুর ক্যান্টিন থেকে সংগঠনগুলো বিক্ষোভ মিছিল বের করে। কলাভবন, ব্যবসায় শিক্ষা অনুষদের সামনের সড়কসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গন্থাগারের সামনে শেষ হয় তাদের মিছিল।

সেখানে কুশপুত্তলিকা দাহ পরবর্তী সমাবেশে ছাত্রফ্রন্ট সভাপতি সাইফুজ্জামান সাকন বলেন, ধর্মের নামে যেভাবে মানুষ মারা হচ্ছে, তা তো কোনো ধর্মই সমর্থন করে না। তবুও যারা ধর্ম পালন করেন তারাও নীরব রয়েছেন। আর এই নীরবতাই খুনিদের সুযোগে তৈরি করে দিচ্ছে।

ছাত্র ফেডারেশন সভাপতি সৈকত মল্লিক বলেন, কাজের কাজ না করে বক্তব্য দেওয়াই সরকারের মন্ত্রী ও দায়িত্বশীল ব্যক্তিদের অভ্যাসে পরিণত হয়েছে। কিন্তু সব ঘটনায়ই খুনিদের ধরতে ও বিচার করতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন তারা। আমরা চাই- কোনো ধরনের আশ্বাস আর দোষারোপ নয়; খুনিদের শাস্তির আওতায় আনা হোক।

সমাবেশে অন্যদের মধ্যে বিপ্লবী ছাত্র মৈত্রীর আহ্বায়ক ফয়সাল ফারুক অভি, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক আল ইমরান বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email