শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে সংলাপ খুবই গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি

0
163

ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দলটির ১১ সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনের দরবার হলে প্রেসিডেন্টের সঙ্গে আলোচনার পর বঙ্গভবনের একজন মুখপাত্র সাংবাদিকদের জানান, বৈঠকে রাষ্ট্রপতি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ এবং নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনায় প্রধান ভূমিকা পালন করে থাকে।
প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, প্রেসিডেন্ট বিএনপি প্রতিনিধিদলকে বলেন যে, আজকের আলোচনা এবং আপনাদের সুচিন্তিত মতামত শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেন, আলাপ-আলোচনায় মাধ্যমে যে কোনো ইস্যু সমাধানের বহু পথ খুঁজে পাওয়া যায়। তিনি বলেন, আমার বিশ্বাস, আপনাদের প্রস্তাবসমূহ পরবর্তী নির্বাচন কমিশন গঠনে ইতিবাচক ভূমিকা রাখবে।
এক ঘন্টা স্থায়ী বৈঠকে রাষ্ট্রপতি একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে বিএনপিসহ সব রাজনৈতিক দলের সহযোগিতা কামনা করেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া একটি সার্স কমিটি ও নতুন নির্বাচন কমিশন গঠনে তার দলের প্রস্তাবসমূহ তুলে ধরেন।
তিনি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন এবং গণপ্রতিধিত্ব আদেশ (আরপিও) সংশোধনের জন্য তার দলের প্রস্তাবও তুলে ধরেন। বেগম জিয়া আলোচনার জন্য বিএনপিকে আহবান জানানোয় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান এবং নতুন নির্বাচন কমিশন গঠনের উদ্যোগে প্রেসিডেন্টর সাফল্য কামনা করেন। তিনি বলেন, তার দল নতুন নির্বাচন কমিশন গঠনে প্রেসিডেন্টকে সর্বাত্মক সহযোগিতা করবেন।

Print Friendly, PDF & Email