সন্ত্রাস দমনে সরকার চরমভাবে ব্যর্থ: রিজভী

0
534

কুড়িগ্রাম: দেশের অভ্যন্তরে একের পর এক রক্তঝড়া ঘটনা ঘটছে আর স্বাধীন রাষ্ট্রের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা বিরোধী রাজনৈতিক দলগুলোকে দায়ী করার পর এবার বিদেশিদের দায়ী করছেন বলে মন্তব্য করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

পবিত্র ঈদ-উল ফিতর উদযাপন উপলক্ষে কুড়িগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় সাম্পতিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক বক্তব্যের প্রতিক্রিয়া তিনি এ মন্তব্য করেন।

এ সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, এ সরকার সম্পূর্ণরুপে ব্যর্থ। তার (সরকার) করণীয় কিছুই নেই। যে দেশের মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ ও নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলতে ব্যর্থ হয়েছেন এ সরকার চরমভাবে ব্যর্থ এবং এ চরম ব্যর্থতার জন্য এই মুহূর্তেই সরকারকে বিদায় নিয়ে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে একটি সুষ্ঠু নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, এ সরকারের এমন কিছু অন্তনিহিত বিষয় আছে যর কারণে জঙ্গীর বিষয়ে জনগণকে জানতে দেয়া হচ্ছেনা। জঙ্গির ঘটনা আড়াল করতেই তাদেরকে আইনের আওতায় না এনে ক্রসফায়ারের নামে বন্দুকযুদ্ধে হত্যা করা হচ্ছে।

বিএনপির এ নেতা আরো বলেন, জঙ্গীবাদ কারা করছে তা জনগণের এখন প্রশ্ন। তারা জানতে চায়, কারা এই হত্যাকান্ডের সাথে জড়িত।

তিনি আরো বলেন, এ সকল সন্ত্রাসী হত্যা বন্ধ করতে হলে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আর গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে জনগনের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান, শফিকুল ইসলাম বেবু, সাবেক এমপি ওমর ফারুক, যুগ্ন সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, সাবেক পৌর মেয়র নুর ইসলাম নুরু ও বিএনপি নেতা অধ্যাপক হাসিবুর রহমান হাসিব প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email