সরকার উন্নয়নের ঢোল বাজাচ্ছে: মির্জা ফখরুল

0
213

অনলাইন প্রতিবেদক: সরকার উন্নয়নের ঢোল বাজাচ্ছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গতকালও প্রধানমন্ত্রীর চীন থেকে ফেরত এসে যে সংবাদ সম্মেলন করেছেন সেখানে তিনি বলেছেন, ‘উন্নয়ন পেতে হলে গ্যাসের মূল্য বৃদ্ধিকে মেনে নিতে হবে, মূল্য দিতে হবে।’ অবশ্যই আমরা জানি, উন্নয়ন পেতে হলে মূল্য দিতে হয় কিন্তু সেটা কার জন্য! সেটা হতে হবে সাধারণ মানুষের জন্য।

কিন্তু আজকে উন্নয়নের কথা বলে জনগণের পকেট থেকে যে টাকা বের করে নেওয়া হচ্ছে, যেই অর্থ বের করে নেওয়া হচ্ছে সেই অর্থ ব্যবহার করা হচ্ছে শুধুমাত্র ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দের সুবিধার জন্য।
তিনি বলেন, আমরা খুব ভালো করেই জানি এই যে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে কেন? এলএনজি আমদানি করে এর ভর্তুকি দেওয়ার জন্য। এই এলএনজি কারা আমদানি করছেন? যারা ক্ষমতাসীনদের সাথে ওতপ্রোতভাবে জড়িত যারা মন্ত্রী উপদেষ্টা বা তাদের শুভাকাঙ্ক্ষী। তাদের জন্য আজকে বাড়তি যে খরচ, বাড়তি যে ব্যয় তা জনগণকে করতে হচ্ছে।

মঙ্গলবার রাজধানীর লেডিস ক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) এর কেন্দ্রীয় সম্মেলন ২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড্যাব এর আহ্বায়ক অধ্যাপক ডাঃ ফরহাদ হালিম ডোনার এর সভাপতিত্বে ও সদস্য সচিব ডাঃ মোঃ ওবায়দুল কবির খান এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান ডাঃ এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email