রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে নেতা-কর্মীদের গণহারে গ্রেফতার করছে: জামায়াত

0
425
blank
blank

ঢাকা: সারা দেশে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতা-কর্মীদের গণহারে গ্রেফতার এবং গাইবান্ধায় জামায়াত কর্মীদের বাড়িতে হামলা, ভাংচুর ও মটর সাইকেল লুট করে নিয়ে যাওয়ার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী। দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ আজ শনিবার এক বিবৃতিতে বলেন, সরকার জামায়াতের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে।

তিনি আরো বলেন, জামায়াতের নেতা-কর্মীদের উপর সরকারের জুলুম-নির্যাতন সীমা ছাড়িয়ে যাচ্ছে। শুক্রবার রাত ও আজ সারাদিনে দেশের বিভিন্ন স্থানে জামায়াতে ইসলামী এবং ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীকে পুলিশ গণহারে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। এর মধ্য দিয়ে সরকারের স্বৈরাচারী চেহারাই জাতির সামনে নগ্নভাবে ফুটে উঠেছে। জামায়াতের এ নেতা বলেন, পুলিশ যদি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে এবং মটর সাইকেল লুট করে নিয়ে যায় তাহলে মানুষের জানমালের নিরাপত্তা বিধান করবে কে? বাড়িতে হামলা ও মটর সাইকেল লুটকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। দুটি পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ : আজ শনিবার দুটি জাতীয় দৈনিকে জামায়াতে ইসলামীকে জড়িয়ে প্রকাশিত রিপোর্টের প্রতিবাদ জানিয়েছেন দলটির কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মোঃ তাসনীম আলম।

তিনি বলেন, রিপোর্টে জামায়াত সম্পর্কে ভিত্তিহীন অসত্য তথ্য পরিবেশন করা হয়েছে। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরো বলেন, জামায়াত নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পন্থার রাজনীতিতে বিশ্বাসী। তাই জামায়াতের কোনো সদস্যের আইএস-এর দিকে ঝুঁকে পড়া বা আইএস-এর জালে ঢুকে পড়ার প্রশ্নই আসে না। আইএস বা অন্য কোনো উগ্রবাদী দলের সাথে জামায়াতের কোনো সম্পর্ক নেই। একইভাবে আশুলিয়ায় সংঘটিত অপরাধের সাথে জামায়াত ও ছাত্রশিবিরের কোনো সম্পর্ক নেই। বিজ্ঞপ্তি