‘স্কুল অফ জার্নালিজম’ এর তিন দিন ব্যাপী সাংবাদিক কর্মশালা শুরু

0
475
blank
blank

সিলেট: গণমাধ্যম বিষয়ক প্রতিষ্টান ” স্কুল অফ জার্নালিজম”(এস ও জে ) এর উদ্যোগে আয়োজিত তিন দিন ব্যাপী সাংবাদিকতার মৌলিক ধারণা বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা নগরীর অভিজাত এলাকা শাহজালাল উপশহরে প্রতিষ্ঠানের নিজ কার্যালয়ে আজ থেকে শুরু হয়। প্রতিষ্ঠানের চিফ এক্সিকিউটিভ অফিসার এম আই সাদীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক আলোকিত সিলেটের ব্যবস্হাপনা সম্পাদক গোলজার আহমদ হেলাল। প্রোগাম অফিসার বায়েজীদ সাদীর সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথির আলোচনা রাখেন, ডেইলী আমার বাংলার সম্পাদক, সিলেট ক্যামব্রিয়ান কলেজের প্রিন্সিপাল শিব্বির আহমদ ওসমানী ও সিলেটের খবর২৪ডট কম এর আন্তর্জাতিক প্রতিবেদক ইউ কে এডুকেশনের ইংলিশ টিচার লুৎফুর রহমান রুমেল। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে তরুণ সংবাদকর্মীদের প্রতি আহবান জানান।
বক্তারা অধ্যয়ন ও অধ্যবসায়ের প্রতি গুরুত্বারোপ করে বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা।এ পেশায় উজ্জ্বল ক্যারিয়ার গঠনের বিশাল সুযোগ আছে। তাই সাংবাদিকদের পেশা সম্পর্কিত মৌলিক জ্ঞান থাকা আবশ্যক। তাঁরা ” স্কুল অফ জার্নালিজম”(এস ও জে ) এর এ ধরনের কার্যক্রমের ভূঁয়সী প্রশংসা করেন। অতিথিবৃন্দ প্রশিক্ষণ কর্মশালার ১ম দিবসে “সাংবাদিকতা কি ও কেন?, ” সংবাদের উৎস, সংবাদের সূত্র ও প্রতিবেদন রচনা “, ”সাংবাদিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার”, এবং “অনলাইন জার্নালিজম” শীর্ষক বিষয়ে তথ্যবহুল আলোচনা রাখেন।
এ ছাড়া সংবাদ প্রতিবেদনের (আ্যাসাইনমেন্ট) হাতে-কলমে শিক্ষা প্রদান করা হয়। কর্মশালায় প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের ১৬ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।