হিন্দু যুবককে ভালবেসে বিয়ে অত:পর পরকীয়ার জেরে খুন

0
198
blank
blank

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ শে আগষ্ট গুম হন হিন্দু যুবক সমীরন দাশ সাফি। পরদিন ২৫ শে আগষ্ট তার লাশ পাওয়া যায় তার প্রেমিকা ও নববধু ইসরাত জেরিন অন্ত এর বাসার পাশে। সংখ্যালঘু এই যুবকের মৃত্যুতে সৃষ্টি হয়েছে নানা রকম গুঞ্জন। সরেজমিন তদন্তে জানা যায়, গাজীপুর জেলার টঙ্গী থানার সাতাইশ গ্রামের বাসিন্দা জনাব শওকত খানের মেয়ে ইসরাত জেরিন অন্ত। ইসরাত জেরিন অন্ত টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের ছাত্রী ছিলেন। তিনি অধ্যয়নরত অবস্থায় পার্শ্ববর্তী টঙ্গী সরকারী কলেজের সুদর্শন ছাত্র ও ছাত্র ইউনিয়ন নেতা সমীরন দাশ সাফির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন। নানা রকম ঘাত প্রতিঘাত পেরিয়ে সুদুর সিলেট থেকে কোর্ট ম্যারেজ করেন অন্ত ও সমীরন।

অন্তর পরিবার প্রথমে বিয়ে না মেনে নিলেও পরে সমীরন মুসলমান হওয়ার শর্তে পরিবার রাজী হয়। অন্যদিকে সমীরন দাশ এর পিতা-মাতা এ বিয়ে মেনে না নেয়ায় ইসরাত জেরিন অন্ত এর বাড়ীতে ঘর জামাই হয়েইে থাকেন সমীরন দাশ সাফি। দাম্পত্য জীবন চলার কিছুদিন পর উশৃঙ্খল জীবন যাপন করতে থাকেন অন্ত। তার রুপ যৌবনকে কাজে লাগিয়ে বিভিন্ন পুরুষের সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তুলেন। এক পর্যায়ে দাম্পত্য কলহ দেখা দেয়। ইসরাত জেরিন অন্ত এর চলা ফেরায় এলাকাবাসী অসন্তুষ্ট হয়ে বিভিন্ন সময় তাকে শাসিয়ে গেলেও অন্ত চলতে থাকেন নিজের মত। তাদের পরিবারকে এলাকা ছাড়ার নির্দেশ দেন সাতাইশ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। বিভিন্ন পুরুষের অনাগোনায় সন্দেহ করতে থাকেন অন্তর স্বামী সমীরন দাশ সাফি।

একজন ধর্নাঠ্য ছেলের সাথে সম্পর্কে জড়িয়ে পড়েন ইসরাত জেরিন অন্ত। এই তথ্য দেন এলাকার অনেক ব্যক্তি। এক পর্যায়ে তাদের পথের কাটা সরাতে অন্তর গোপন প্রেমিক হত্যার পরিকল্পনা করে সমীরন দাশ সাফিকে। পরীকল্পনা মতে গত ২৪ শে আগষ্ট সমীরন দাশ সাফি তার শশুর বাড়ী থেকে বেরিয়ে কর্মস্থলে যান। আর তিনি ফিরে আসেন নি। পরদিন তার ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায় তার কথিত স্ত্রী’র বাসার পাশে। পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর সমীরন দাশ সাফির মা মাম্পী দেবনাথ বাদী হয়ে টঙ্গী থানায় হত্যা মামলা রুজু করেন। এতে ইসরাত জেরিন অন্তকে আসামী করা হয়েছে বলে জানা যায়। মামলা দায়েরের পর থেকে পলাতক রয়েছে সমীরন দাশ সাফীর কথিত স্ত্রী ইসরাত জেরিন অন্ত। এ বিষয়ে টঙ্গী থানার ওসির সাথে যোগাযোগ করলে তিনি জানান, হত্যাকান্ডের রহস্য উদঘাটনে তারা তৎপর আছেন। সাতাইশ এলাকাবাসীর অনেকে মনে করেন সমীরন দাষ সাফিকে পরিকল্পিত ভাবে হত্য করা হয়েছে। তবে কে বা কারা হত্যাকারী এ বিষয়ে কোন ধারণা দিতে পারেন নি কেউ। প্রকৃত হত্যাকারীকে সনাক্ত করে দৃষ্টন্তমূলক শাস্তি দাবী করেন এলাকার সচেতন মহল।