জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড ২০১৭ উপলক্ষ্যে সুনামগঞ্জে টাউন হল এ্যাকটিভিশন সম্পন্ন

0
228

নিজস্ব প্রতিনিধি: জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড ২০১৭ মনোনয়ন পাঠাতে ও তরুনদের সম্ভাবনার গল্প শুনতে সুনামগঞ্জে টাউন হল এ্যাকটিভিশন সম্পন্ন হয়েছে। ২০১৫ সালের ধারাবাহিকতায়, এ বছরের অক্টোবরে দ্বিতীয়বারের মতো জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড আয়োজন করতে যাচ্ছে ইয়াং বাংলা। এর প্রস্তুতির অংশ হিসেবে (১৮ জুন, ২০১৭) রবিবার সুনামগঞ্জ প্রেসক্লাব হলে আয়োজন করা হয় টাউন হল এ্যাকটিভিশন সভার। সুনামগঞ্জ জেলার বিভিন্ন বিভিন্ন উপজেলা থেকে আসা তরুণ নেতৃত্বের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শতাদিক প্রতিনিধিরা এতে অংশ নেয়।
সভার মূল উদ্দেশ্য তৃণমূলে ইয়াং বাংলার নেটওয়ার্ক সম্প্রসারণ, বিশেষ করে ভাটি এলাকা সুনামগঞ্জের বিভিন্ন প্রান্তে তরুণ নেতৃত্বের যেসব সংগঠন সমাজ উন্নয়ন, ক্রীড়া ও সাস্কৃতিক ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখছে তাদেরকে ইয়াং বাংলার সাথে যুক্ত করে স্বীকৃতি প্রদান করা।
সুনামগঞ্জে টাউন হল এ্যাকটিভিশন সভায় ইয়ং বাংলার টাউন হল এ্যাকটিভিশনের টিম লিডার হিসেবে সভা পরিচালনা করেন, এস.এ.ও ফাউন্ডেশন এর চেয়ারম্যান শিব্বির আহমদ ওসমানী। সভায় উপস্থিত ছিলেন, ইয়াং বাংলা-সি আর আই এর সিলেট বিভাগীয় সমন্বয়কারী শাহান আহমদ, সুনামগঞ্জ টাউন হল এ্যাকটিভিশন টিম সদস্য ও ইয়াং বাংলা’র স্বেচ্ছাসেবী আলী রুমেল ও হায়দার আহমদ, এস.এ.ও ফাউন্ডেশন এর সদস্য সাংবাদিক শহিদুল ইসলাম, রুমেন আহমদ সহ প্রায় ৩১ টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ।
গতবারের ন্যায় এবারও অ্যাওয়ার্ডের জন্য আবেদন করতে হবে অনলাইনে। পুরষ্কার দেয়া হবে মূলত ৩টি ক্যাটেগরিতে– কমিউনিটি ডেভেলপমেন্ট, ক্রীড়া উন্নয়ন এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড। তরুণ নেতৃত্বের যেসব সংগঠন নারীর প্রতি সহিংসতা, বয়স্ক ও শিশু শিক্ষা, মাদকাসক্তি, যুব প্রশিক্ষণ ও শিক্ষা, ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী, দুর্যোগ ব্যবস্থাপনা ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে, তারা এবার আবেদন করতে পারবে।
উপস্থিত সংগঠনের প্রতিনিধিরা সমাজে নিজ নিজ অবস্থান থেকে যে উন্নয়ন মূলক কাজ করছেন তার গল্প শুনান। এবং তাদের জয় বাংলা শুনান।
২০১৪ সালের নভেম্বরে আত্মপ্রকাশ করে তরুনদের প্লাটফ্রর্ম ইয়াং বাংলা। সমাজ পরিবর্তনে তরুণ নেতৃত্বের কাজের স্বীকৃতি দেয়ার উদ্যোশ্যে ২০১৫ সালের ধারাবাহিকতায় ২০১৭ সালের অক্টোবরে দ্বিতীয়বারের মত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রধান করা হবে। এ জন্য দেশের ৬৪টি জেলায় পর্যায়ক্রমে এ ধরনের টাউন হল এ্যাকটিভিশন অনুষ্ঠিত হচ্ছে।

Print Friendly, PDF & Email