দেশের মানুষের আস্থা অর্জনই নবগঠিত ইসি’র বড় চ্যালেঞ্জ: মার্কিন রাষ্ট্রদূত

0
460
blank
Marsia Barnicut
blank

ঢাকা: দেশের মানুষের আস্থা অর্জনই নবগঠিত নির্বাচন কমিশনের (ইসি) বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট। বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। মার্কিন দূত বলেন, আমরা আশা করি নতুন নির্বাচন কমিশন জনগণের আস্থা অর্জন করতে পারবে এবং তাদের কাজে জনমতের প্রতিফলন ঘটবে।
এদিকে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের পর উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন বর্জনের ঝুঁকি বিএনপির নেবে বলে আমার মনে হয় না। তারা ফের সেই পথে গেলে রাজনৈতিক অঙ্গনে অপ্রাসঙ্গিক হওয়ার আশংকা রয়েছে।
ওবায়দুল কাদের স্পষ্ট করেই বলেন, তারা (বিএনপি) গত নির্বাচনে অংশ না নিয়ে যে ভুল তারা করেছে, এর পরিণাম তাদের যতটা দুর্বল, সংকুচিত দল করেছে, এলোমেলো করেছে, সেখানে তাদের ভবিষ্যতে রাজনৈতিক অঙ্গনে অপ্রাসঙ্গিক হয়ে যাওয়ার একটা ঝুঁকি থাকে। সেই ঝুঁকি তারা নেবে বলে আমার বিশ্বাস হয় না।
নতুন নির্বাচন কমিশন (ইসি) নিয়ে বিএনপির মন্তব্যের বিষয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মধ্যে নেগেটিভ বিষয় চলে এসেছে। মানি না, মানবো না- এই একটি মানসিকতায় তারা ভুগছে। এটা থেকে তারা বের হতে পারছে না। দেখবেন তারা ঠিকই ইলেকশনে অংশ নেবে।