দেশে এখন উন্নয়নের মুক্তিযুদ্ধ চলছে: জগন্নাথপুরে এমএ মান্নান

0
284

জগন্নাথপুর প্রতিনিধি: সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। যাঁর কারেণ আমরা এখন স্বাধীন দেশের সম্মানিত নাগরিক। যতো দিন বাংলাদেশ থাকবে, ততো দিন বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা শ্রদ্ধাভরে স্বরণ করবে জাতি। বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে দেশ। দেশে এখন উন্নয়নের মুক্তিযুদ্ধ চলছে। আমরা একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে চাই। বিশ্ব দরবারে এ দেশ এখন আর মিছকিনের দেশ নয়, একটি সম্মানিত দেশ। বর্তমানে দেশের প্রতিটি অঞ্চলে সব ধরণের উন্নয়ন মূলক কাজ চলছে। এর মধ্যে অনেক কাজ শেষ হয়েছে এবং অনেক কাজ প্রক্রিয়াধীন রয়েছে। মানুষের সকল মৌলিক অধিকার বাস্তবায়নে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এ ক্ষেত্রে সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। সাধারণ মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দেয়া হচ্ছে। আগামী ৩/৪ বছরের মধ্যে সারা দেশ বিদ্যুতের আলোয় আলোকিত হবে এবং দেশে কোন সাঁকো থাকবে না। বর্তমানে দেশে খাদ্য শস্যের কোন অভাব নেই। ক্ষেতে ধান, পুকুরে মাছ, স্কুলে শিক্ষা, হাতের কাছে চিকিৎসা। সব মিলিয়ে দেশের মানুষ এখন শান্তিতে বসবাস করছেন। তিনি বিরোধী দলকে ইঙ্গিত করে বলেন, সরকারের সফলতা দেখে একটি গোষ্ঠি দিশেহারা হয়ে পড়েছে। তারা বোমাবাজি করে দেশের মানুষ মেরে দেশকে অস্থিতিশীল করতে চায়। তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি বিরোধী দলের প্রতি আহবান জানিয়ে বলেন আপনারা মিথ্যাচার ছেড়ে আওয়ামীলীগের মতো সত্যের রাজনীতি করুন। তিনি আরো বলেন, আমার সারা জীবন উৎসর্গ করে জনসেবা করতে চাই। আমার কোন চাওয়া-পাওয়া নেই। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি।
বৃহস্পতিবার বিকেলে জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উদ্বোধন উপলক্ষে ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে স্থানীয় চিলাউড়া বাজারে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আকমল হোসেন, সহ-সভাপতি আব্দুল কাইয়ূম মশাহিদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান আরশ মিয়া। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল গফুরের সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের আহবায়ক সুজাত মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা ফারুক মাস্টার, ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহবায়ক আব্দুল মজিদ প্রমূখ। এদিকে-বৃটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের ১৬ তম মেধা বৃত্তি প্রদান উপলক্ষে উপজেলার কলকলিয়া বাজার পয়েন্টে আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট-২ আসনের সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান, সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা। ট্রাস্টের সভাপতি সাজ্জাদ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মল্লিক শাকুর ওয়াদুদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, শাহজালাল মহা বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল মতিন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আতাউর রহমান কামালী, ট্রাস্টি হরমুজ আলী, আব্দুল আহাদ, নুরুল হক লালা মিয়া, ফজলুর রহমান আফিক, ড. ছানুয়ার ইসলাম চৌধুরী, সাবেক চেয়ারম্যান আব্দুল হাসিম, তফজ্জুল হোসেন, হাসনাত আহমদ চুনু, মুজিবুর রহমান প্রমূখ।
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আব্দুল হামিদ ও গীতা পাঠ করেন কলেজ ছাত্রী শান্তি রাণী দেব এবং অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মধ্যে মেধা বৃত্তি হিসেবে সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া স্থানীয় আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী এমএ মান্নান। পৃথক অনুষ্ঠানে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ূন কবির, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিশ্বজিত কুমার পাল, জগন্নাথপুর থানার ওসি মুরসালিন, জগন্নাথপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ, পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান, পাইলগাঁও ইউপি চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন লালন, উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি শাহ শাহেদ, সাধারণ সম্পাদক রুমেন আহমদ, যুক্তরাজ্য প্রবাসী জিল্লুর রশীদ লিল, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, ব্যবসায়ী ফজলু মিয়াসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email