বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে আলোচনা সভা

0
525

নিজস্ব প্রতিনিধি: সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন (১৭ই মার্চ) ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা বৃহস্পতিবার সকাল ১১ টায় কলেজের অডিটোরিয়ামে উৎসব মুখর পরিবেশে এস.এ.ও ফাউন্ডেশনর চেয়ারম্যান ও সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল শিব্বির আহমদ ওসমানী’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বক্তারা বলেন, বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসের মহাপুরুষ শেখ মুজিবের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু ছিলেন মহান স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মহানায়ক। তিনি বাঙালি জাতিকে দিয়ে গেছেন স্বাধীনতা। দিয়েছেন স্বাধীন-সার্বভৌম মানচিত্র আর শস্য-শ্যামল জমিনের ওপর সূর্য লাল পতাকা।

ইসলামের ইতিহাসের প্রভাষক মবরুর আহমদ সাজুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক খয়রুন নেছা চৌধুরী নাজ, পদার্থ বিভাগের প্রভাষক মিশন দত্ত, জীববিজ্ঞান বিভাগের প্রভাষক রেফা বেগম, প্রভাষক আয়েশা জামিলা, প্রভাষক নাজিম উদ্দিন চৌধুরী, প্রভাষক ফাতেমা লিপি, প্রভাষক শারমিন সুলতানা চৌধুরী, প্রশাসনিক কর্মকর্তা মারজান চৌধুরী, প্রভাষক আব্দুল্লাহ আলমাহ মুদ প্রভাষক আবু সাহাদাত মো: সায়েম, শিক্ষক জামাল হোসেন, আবুল হোসেন, রিমা রায়, শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখেন, উজ্জ্বল রহমান, আমিন আহমদ জয়, মাহমুদ হাসান সজিব, তানভীর আহমদ, মাসুক আহমদ, শতাব্দী, হাফছা বেগম, আফসানা বেগম, ইমা আক্তার, আনুজমান আহাদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল শিব্বির আহমদ ওসমানী বলেন, বাঙালি জাতীয়তাবাদের উদ্গাতা বঙ্গবন্ধু শেখ মুজিব ছিলেন আদর্শে জাতীয়তাবাদী ও বিশ্বাসে গণতন্ত্রী। তিনি কর্মী থেকে নেতা, নেতা থেকে জননেতা হয়েছেন। মানুষের জন্য হাসিমুখে ফাঁসির মঞ্চকে বেছে নিতে কখনও কুণ্ঠিত হননি। ঘাতকের বুলেট বুক পেতে নিয়েছেন। কিন্তু জনগণের সঙ্গে বেঈমানি করেননি বঙ্গবন্ধু। তিনি বাঙালি জাতির হৃদয়ের মণিকোঠায় অমর হয়ে আছেন।

কলেজের শিক্ষক,শিক্ষিকা কর্মকর্তা, শিক্ষার্থীদের প্রাণবন্ত অংশগ্রহণের মধ্য দিয়ে এ আলেচনা সভায় অনুষ্ঠান উৎসব মুখর হয়ে উঠে।