Home আঞ্চলিক বঙ্গবন্ধু ছিলেন আপোসহীন আর কোমল হৃদয়ের অধিকারী: শোয়েব

বঙ্গবন্ধু ছিলেন আপোসহীন আর কোমল হৃদয়ের অধিকারী: শোয়েব

383
0

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, আপোসহীন সংগ্রামী নেতৃত্ব আর কুসুম কোমল হৃদয় ছিল মুজিব চরিত্রের বৈশিষ্ট্য। যদি বঙ্গবন্ধুর জন্ম না হতো তাহলে স্বাধীন বাংলাদেশ আমরা পেতাম না। তাঁর জন্ম না হলে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবার চিন্তাও আমরা করতে পারতাম না। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা করার মাধ্যমে সেই লক্ষ্যে কিন্তু আমরা এগিয়ে যাচ্ছিলাম। কতিপয় কুচক্রি বিপথগামী সেনা সদস্যদের নিয়ে ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে মনে করেছিল তার যে চেতনা সেটা বোধ হয় বিনাশ হয়ে গেল। কিন্তু চেতনার কখনো মৃত্যু হয় না। বঙ্গবন্ধুর যে চেতনা, তাঁর যে স্বপ্ন, বাঙালির অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করা, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আমরা সেদিকেই এগিয়ে চলছি।

মঙ্গলবার দুপুরে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎবার্র্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ফাজিলপুর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস শহীদের সভাপতিত্বে ও সাবুল আহমদ সবুজের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ছালেহ আহমদ বাদল, দুবাই আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এস.কে আলাউদ্দিন, রফিকুল ইসলাম চৌধুরী রানা, সাবেক ছাত্রনেতা ইমরান চৌধুরী রাজিব, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিখা রানী দে, সহকারী শিক্ষিকা শর্মিলা দাস প্রমুখ।

Previous articleনবীগঞ্জে নিখোঁজের পর মৃতদেহ উদ্ধার: আটক-১
Next articleসিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শোক দিবস পালন