Home রাজনীতি ভোটাধিকার নিশ্চিত হলে বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত: গয়েশ্বর

ভোটাধিকার নিশ্চিত হলে বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত: গয়েশ্বর

332
0

নিজস্ব প্রতিবেদক: জনগণের ভোটাধিকার নিশ্চিত হলে বিএনপি নির্বাচনের জন্য সব সময় প্রস্তুত বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আগামী জাতীয় একাদশ সংসদ নির্বাচনের জন্য বিএনপি সদা প্রস্তুত। শুক্রবার সকালে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
বিএনপি আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে যাবে কি না- এমন প্রশ্নের জবাবে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। বিএনপি নির্বাচনে বিশ্বাস করে। বিএনপি মনে করে জনগণই ক্ষমতার অধিকারী। সে কারণে বিএনপি নির্বাচনের জন্য সদা প্রস্তুত। তবে শেখ হাসিনার অধীনে নয়। জনগণের ভোট দেয়ার অধিকার নিশ্চিত হলে আমরা যে কোনো সময় নির্বাচনে অংশ নিতে প্রস্তুত। ২০১৪ সালে হাসিনার পক্ষে যেটা সম্ভব হয়েছে সেটা ভবিষ্যতে সম্ভব হবে না।
দল গঠনের জন্য বিএনপির বিভিন্ন জেলায় কর্মী সমাবেশে বিশৃঙ্খলা হবার কারণ জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, দলের পরিধি বাড়ছে। গণতান্ত্রিক পরিবেশ না থাকার কারণে কেন্দ্রীয় এবং জেলা বা থানায় আমাদের যে যোগাযোগ এবং বিভিন্ন কর্মসূচি অনেক দিন হয়নি। অনেকদিন পরে এই অনুষ্ঠানকে ঘিরে সবার মধ্যে একধরনের উৎসাহ, উদ্দীপনা এবং অতীতের অনেকের কিছু অভিমান আছে। সেগুলোকে আমরা নেগেটিভভাবে দেখি না। কারণ এতো বড় দলে এমন ছোটখাটো ঘটনাকে বড় করে দেখার কোনো সুযোগ নেই। মূলত আমরা যে উদ্দেশ্য নিয়ে সফর করেছে সেই উদ্দেশ্যে নেতাকর্মী সাড়া দিয়েছে। দুই একজনের বসা এবং দাওয়াত নিয়ে যে অভিযোগ আছে এগুলো প্রকট না। রাজশাহীতে তেমন বড় কোনো ঘটনা ঘটেনি কিন্তু মিডিয়া নেগেটিভটাকেই দেয়। এটাতে আমার বলার কিছু নেই। সব মিলিয়ে দল গোছানোর কাজে আমরা সফল।

Previous articleআরেকটি শাপলা চত্বরের ষড়যন্ত্র ভেস্তে গেছে: ওবায়দুল কাদের
Next articleবাড়ছে ১৪ দলীয় জোটের পরিধি