রায় নিয়ে বিতণ্ডা রাজনৈতিক বদভ্যাসের পুনরাবৃত্তি: বাসদ

0
505

নিজস্ব প্রতিবেদক: বাসদের কেন্দ্রীয় কমিটির সভার এক প্রস্তাবে সব সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহকে গণতন্ত্রের উপযোগি কার্যকারিতা সম্পন্ন করে তোলার জন্য সর্বমহলের এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। এতে বলা হয়েছে ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে কেন্দ্র করে শাসক শ্রেণির দলগুলোর মধ্যে যে ধরনের বাকবিতণ্ডা শুরু হয়েছে তা অনভিপ্রেত এবং দ্বি-দলীয় পাল্টাপাল্টির রাজনৈতিক বদভ্যাসের পুনরাবৃত্তি মাত্র। একদল রাজনৈতিক ফায়দা তোলা ও অন্যদল উন্মোচিত চেহারা ঢাকার জন্য বিচার বিভাগের উপর চাপ সৃষ্টি করে চলছে।
আজ সোমবার কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, জাহেদুল হক মিলু ও রাজেকুজ্জামান রতন।
সভায় আরো বলা হয়, শাসকদল ও জোটের যুদ্ধংদেহী মনোভাবে, দুর্বলযুক্তি, দাম্ভিক উক্তি ও আত্মবিস্তৃত দায়িত্বহীনতা সর্বোচ্চ আদালতের নিরীক্ষণ পর্যালোচনার যথার্থতাকেই তুলে ধরে। শাসকদল হিসেবে আওয়ামী লীগের আত্মোপলব্ধির জন্য যেখানে সর্বোচ্চ সংযম ও গভীর বিবেচনা বোধে অগ্রসর হওয়া প্রয়োজন ছিল তার অনুপস্থিতি বর্তমান সংকট উত্তরণের বদলে আরেক ধাপ পেছনে ফেলে দেবে এবং পরিস্থিতির জটিলতা বাড়াবে বৈ কমাবে না।