লকডাউনের নামে মসজিদ-মাদরাসা বন্ধ করা যাবে না: আল্লামা বাবুনগরী

0
70

চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় জরুরি বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, সরকার লকডাউন ১০০ বার দিতে পারে। কিন্তু লকডাউন দিয়ে আমাদের মাদরাসা বন্ধ করা যাবে না। কওমী মাদরাসা দ্বীনি মাদরাসা, যেখানে কুরআন-হাদিস পাঠ করা হয়, এ সমস্ত দ্বীনি মাদরাসা বন্ধ করা যাবে না। আমরা বন্ধের সময়ও কিছু কিছু হেফজখানা ও নূরানী মাদরাসা রেখেছি করোনাভাইরাস না আসার জন্য।

বাবুনগরী বলেন, সামনে মাহে রমজান। মসজিদের জামাত বন্ধ করা যাবে না। এতেকাফ বন্ধ করা যাবে না। কেউ যদি ১ মাসের এতেকাফও করতে চায় বন্ধ করা যাবে না। তারাবির নামাজ চলবে, জুমা চলবে। জুমার নামাজে ১০ জন, বাকি নামাজে পাঁচজন এসব কথা মানা যাবে না। এগুলো শরিয়ত বিরোধী কথা। জুমার মসজিদে কিছু নিয়ম থাকতে হয়, মাসআলা থাকতে হয়। মাসআলা কিতাব থেকে বুঝতে হবে, কুরআন থেকে বুঝতে হবে। সুতারাং জুমাও জারি থাকবে, সবকিছু জারি থাকবে আগের মতো এগুলোর কারণেই করোনা আসবে না।

এ সময় তিনি আরো বলেন, যেখানে হেফজখানার ছাত্ররা কুরআন-হাদীস তেলাওয়াত করে ইনশাহআল্লাহ কুরআনের বরকতে, হাদীসের বরকতে সেখানে করোনা আসবে না।

বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

বৈঠক শেষে আগামী ২৯ মে জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন ঘোষণা করা হয়। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা ও গ্রেফতারের নিন্দা জানান বাবুনগরী।

রমজানে নূরানী ও হিফজ বিভাগগুলো খোলার অনুমতি দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

এ সময় প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব ও কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুনির কাসেমী প্রমুখ।

Print Friendly, PDF & Email