Home রাজনীতি শিক্ষকদের রাজনীতি করার দরকার নেই: সেতুমন্ত্রী

শিক্ষকদের রাজনীতি করার দরকার নেই: সেতুমন্ত্রী

318
0

নিজস্ব প্রতিবেদক : শিক্ষকদের রাজনীতি করার কোনো দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক মতাদর্শ যার যার অধিকার। তবে শিক্ষকরা সক্রিয় রাজনীতি করলে শিক্ষার মান উন্নত হবে না, ব্যাহত হবে। জিপিএ ৫ পাওয়াদের মাত্র দুজন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ইংরেজিতে পাস করে। এটা মানসম্মত শিক্ষা নয়। আমরা মানসম্মত শিক্ষা চাই।

তিনি বলেন, পাঠদানের জন্য শিক্ষকদেরও হোমওয়ার্ক করতে হবে। তবেই শিক্ষা ব্যবস্থার জন্য শুভ হবে। শিক্ষার্থীদের বলব ইন্টারনেটে প্রশ্নপত্র ফাঁসের সুযোগ প্রত্যাখ্যান করো। জীবিকার জন্য নয়, জীবনের জন্য শিক্ষা প্রয়োজন।

তিনি আরো বলেন, মাদক এবং দুর্নীতিকে না বলো। আজকে দুর্ভাগ্য যে শেখ হাসিনা ছাড়া কেউ মাদকের বিরুদ্ধে কথা বলে না। ইয়াবা তরুণ প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। অথচ রাজনৈতিক নেতারা নীরব। রাজনৈতিক আদর্শ ভিন্ন হতে পারে, তবে মাদক সবার শত্রু। তাই এর বিরুদ্ধে সবাইকে কথা বলতে হবে।

মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার।

Previous articleএকাদশে ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ
Next articleসরকার জনগণের সঙ্গে মশকরা করছে: মির্জা আব্বাস