Home জাতীয় সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

336
0

আসন্ন গাজীপুর ও ‍খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়ে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আইন-শৃঙ্খলা বাহিনী বর্তমানে সরকারের দলীয় বাহিনীর মতো কাজ করছে। তাদের পক্ষে একটি সুষ্ঠু নিরপেক্ষ, ভয়মুক্ত ভোটের পরিবেশ নিশ্চিত করা সম্ভব নয়। ভোটাররাও তাদের ওপর আস্থা রাখতে পারছেন না।

রোববার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে সেনা মোতায়েন হবে না  নির্বাচন কমিশনারদের এমন বক্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জনগণের আগ্রহ না থাকলেও কমিশন অনেক সেন্টারে ইলেকট্রনিক ভোটের মেশিন ব্যবহারের ঘোষণা দিয়েছে। সুতরাং কমিশন দুই সিটির নির্বাচন আদৌ সুষ্ঠু চায় কি-না, তা নিয়ে সন্দেহ ঘনীভূত হচ্ছে জনগনের মধ্যে।

দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম বাতিল, সেনাবাহিনী মোতায়েন, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা ও বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার বন্ধ করে নির্বাচনী পরিবেশ তৈরির দাবি জানান তিনি।

প্রহসন করতে খালেদা জিয়াকে বিএসএমএমইউ-তে আনা হয়েছে দাবি করে রিজভী বলেন, প্রায় দুই মাস কারারুদ্ধ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রকৃত পরীক্ষা-নিরীক্ষা দ্বারা চিকিৎসা না দিয়ে সম্পূর্ণ প্রহসন করতে পিজি হাসপাতালে আনা হয়েছিল। তার ব্যক্তিগত চিকিৎসকদেরকেও তাকে চিকিৎসা করা সুযোগ দেয়া হয়নি।

তিনি বলেন, খালেদা জিয়াকে কারাগারের স্যাঁতস্যাঁতে অন্ধকার প্রকোষ্ঠে নানা রোগে আক্রান্ত হওয়ার পরও এতটুকু দমে যায়নি। গতকালের (শনিবার) হাস্যোজ্জ্বল অভিব্যক্তি সে বার্তাই জানান দিলো।

Previous articleমুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে ১৪৪ ধারা জারি
Next articleখালেদা জিয়াকে রাজনীতির মাঠ থেকে এক ঘরে করতে হবে: ইনু