সিলেটের জঙ্গি আস্তানায় রাতেই অভিযান

0
736

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়ায় জঙ্গি আস্তানায় শুক্রবার গভীর রাতের যেকোন সময় অভিযান শুরু হতে পারে বলে জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া। এছাড়া পাঁচতলা ভবনে মোট ৩০টি ইউনিট রয়েছে। জঙ্গিদের ইউনিট ছাড়াও ভবনের বাকি ২৯টি ইউনিটের নারী-শিশুসহ অর্ধশতাধিক মানুষ আটকা পড়েছেন।
আটকেপড়াদের মধ্যে পুলিশ, ব্যাংকার, বেসরকারি কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের পরিবার রয়েছে বলে জানা গেছে। তিনি বলেন, জঙ্গিরা যাতে পালিয়ে যেতে না পারে সেজন্য সেনাবাহিনীকে আনা হয়েছে। এই অভিযানে তাদের কাছ থেকে সার্বিক সহযোগিতা নিতে চাই।
ঘটনাস্থলে শুক্রবার বিকেল থেকেই অবস্থান করছেন সোয়াত বাহিনীর সদস্যরা। এছাড়া বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরাও সেখানে রয়েছেন। পাশাপাশি র্যা ব, পুলিশ, ডিজিএফআই, ডিবি, সিটিএসবি, পিবিআইসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েকশ সদস্য সেখানে সতর্ক অবস্থানে রয়েছেন। উচ্চক্ষমতা সম্পন্ন যন্ত্রপাতি নিয়ে দমকলবাহিনীর সদস্যরাও ঘটনাস্থলে অবস্থান করছেন।
বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটা থেকে ‘আছিয়া মহল’ নামের পাঁচতলা একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। এর আগে ওই এলাকায় ব্লক রেইড দিয়ে আস্তানাটি চিহ্নিত করা হয়। এসময় পুলিশ জঙ্গিদের কক্ষের দরজা বাইরে থেকে তালা লাগিয়ে দেয়।