সুনামগঞ্জে উপনির্বাচনে নৌকা এগিয়ে

0
243

সুনামগঞ্জ: আওয়ামী লীগের প্রয়াত জ্যেষ্ঠ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষে গণনা চলছে। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে শাল্লা উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ৩৯ হাজার ৮৪৩ ভোট বেশি পেয়েছেন। প্রাপ্ত ফলাফলে দেখা যায়, নৌকাপ্রার্থী সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়া সেনগুপ্ত পেয়েছেন ৩৮ হাজার ৯০০ ভোট, তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু সিংহ পেয়েছেন ৯০৫৭ ভোট।
এদিকে দিরাইয়ের লৌলারচরসহ ৮টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। এসব কেন্দ্রে বিপুল ভোটে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়া সেনগুপ্ত। লৌলারচর কেন্দ্রে নৌকা প্রতীকে জয়া পেয়েছেন ১৭৪৩ ভোট। স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু সিংহ প্রতীকে পেয়েছেন ৩২৩। এই কেন্দ্রের মোট ভোটার ছিল ৩১২২ জন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর কেন্দ্রগুলোতে ভোট গণনা চলছে।
সুনামগঞ্জে রাত থেকেই মুষলধারে বৃষ্টি হয়েছে। এ কারণে ভোটার উপস্থিতি কম ছিল। এরমধ্যে দিরাই ও শাল্লা উপজেলার দুর্গম এলাকার কেন্দ্রগুলোতে ভোটার উপিস্থিতি তেমন চোখে পড়েনি। দিরাইয়ের লৌলারচর কেন্দ্রের প্রিজাইডিং অফিসার অধ্যাপক সন্দীপন দাশ জানান, এই কেন্দ্রে ৬০ ভাগ ভোট পড়েছে। তিনি বলেন, বৈরি আবহাওয়ার কারণে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ভোটার উপস্থিতি অনেক কম ছিল। বেলা ১১টার পর আবহাওয়া ভালো থাকায় ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে আসতে শুরু করে বলে জানান প্রিজাইডিং কর্মকর্তা।
উল্লেখ্য, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে দিরাই-শাল্লা আসন শূন্য হয়। এ আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ৪৬ হাজার ১১৩ জন।

Print Friendly, PDF & Email