Home রাজনীতি সুশাসনের অভাবেই চাঁদ দেখা নিয়ে দুই বক্তব্য: মির্জা ফখরুল

সুশাসনের অভাবেই চাঁদ দেখা নিয়ে দুই বক্তব্য: মির্জা ফখরুল

406
0

ঢাকা: দেশে সুশাসন না থাকলে যা হয়, চাঁদ দেখা নিয়ে তাই হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, দেশে সুশাসন না থাকলে যা হয়, তাই হয়েছে। সরকারের লোকজন ৮টা-সাড়ে ৮টার মধ্যে বললেন চাঁদ দেখা যায়নি, ঈদের তারিখও বলে দিলেন বৃহস্পতিবার। আবার রাত ১১টার দিকে সেটা সংশোধন করলেন। কিন্তু ঈদের একটা প্রস্তুতি আছে, নামাজ পড়ার জন্য তো একটা প্রস্তুতি দরকার। জনগণের কষ্টের বিষয়গুলো কখনোই এই সরকার সঠিকভাবে উপলব্ধি করেনি, উপলব্ধি করার প্রয়োজনও মনে করে না। যে কারণে জনগণ কষ্ট পায়, ভোগান্তি হয়, সেই ধরনের কাজ তারা করে। আমি মনে করি, দেশে সুশাসন না থাকার কারণে এই ঘটনাটি ঘটেছে।

ঈদের নামাজের পর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারতের পর সাংবাদিকদের সাথে আলাপকাল তিনি এসব কথা বলেন। ঈদের চাঁদ দেখা নিয়ে সরকারের মন্ত্রীর দুবার দুই ধরনের বক্তব্যের প্রসঙ্গ তুলে ধরে এসময় সরকারের কঠোর সমালোচনা করেছেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, উৎসবের এই দিনেও মানুষের মনে আনন্দ নেই। এই দিনে মানুষের আনন্দ করার কথা। কিন্তু লাখ লাখ মানুষের ঘরে কোনো আনন্দ নেই, তাদের কোনো উৎসব নেই। কারণ, হাজার হাজার গণতান্ত্রিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা থাকায় তারা ঘরে থাকতে পারে না। এই ঈদের দিনেও তারা ঘরে যেতে পারে না। কৃষকেরা ধান বিক্রি করতে পারে নাই। ফলে, তাদের ঘরে কোনো আনন্দ নেই।

Previous articleস্ত্রীকে ঘরে নেওয়া হলো না আসাদের
Next articleযথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত