সোমবার দেশব্যাপী জামায়াতের বিক্ষোভ

0
1020

ঢাকা: জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীসহ জামায়াত ও ছাত্রশিবিরের সকল নেতা-কর্মীর মুক্তির দাবিতে সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালনের  ঘোষণা দিয়েছে দলটি। জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান শনিবার এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

বিবৃতিতে তিনি বলেন, সরকার মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। মাওলানা মতিউর রহমান নিজামী একজন প্রখ্যাত আলেমে দ্বীন ও ইসলামী চিন্তাবিদ। তিনি একজন সফল মন্ত্রী হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে দেশে-বিদেশে সুনাম এবং সুখ্যাতি অর্জন করেছেন। তিনি দুই দুইবার বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

বিবৃতিতে বলা হয়, সরকার তাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে তার বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যা বায়বীয় অভিযোগে মামলা দায়ের করে তাকে হত্যার ষড়যন্ত্র করছে। শুধু তাই নয়, মাওলানা নিজামীর বিরুদ্ধে সরকারের এটর্র্নি জেনারেল ‘মাওলানা নিজামীর আইনজীবী দোষ স্বীকার করে ফাঁসি থেকে রেহাই চেয়েছেন’ মর্মে মিথ্যাচার করেছেন।
বিবৃতিতে বলা হয়, মাওলানা নিজামীর আইনজীবীরা এর তীব্র নিন্দা জানানো সত্ত্বেও সরকার অপপ্রচার চালিয়ে যাচ্ছে। সরকারের এ মিথ্যাচার জামায়াত নেতাদের চরিত্র হননের ধারাবাহিক ষড়যন্ত্রেরই অংশ।