Home রাজনীতি হকারদের পুনর্বাসন করুন: হাছান মাহমুদ

হকারদের পুনর্বাসন করুন: হাছান মাহমুদ

406
0

নিজস্ব প্রতিবেদক : আগে হকারদের পুনর্বাসন করে তারপর উচ্ছেদের জন্য ঢাকা সিটি করপোরেশনের উত্তর ও দক্ষিণের মেয়রদের অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ হকার্স লীগের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘হকারদের পুনর্বাসন চাই’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘হকারদের অবশ্যই শৃঙ্খলার মধ্যে আনতে হবে। কিন্তু তাদের পুনর্বাসনের ব্যবস্থা না করেই উচ্ছেদ করা হয়েছে। তাই আমি দুই মেয়রকে অনুরোধ জানাচ্ছি- তাদের আগে পুনর্বাসন করুণ। বিকল্প ব্যবস্থা হিসেবে রাজধানীর প্রত্যেকটি ওয়ার্ডে ছুটির দিনে নির্দিষ্ট সময়ে হলিডে মার্কেট বসাতে অনুমতি দেওয়া হোক। পৃথিবীর বেশিরভাগ দেশেই এমন ব্যবস্থা রয়েছে।’

হকাররা বর্তমানে বেকার বসে রয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বেকার বসে থাকার ফলে রুটি রুজির ব্যবস্থা হচ্ছে না তাদের। তারা সন্তানদের পড়াশোনা করাতে পারছে না। যত দ্রুত সম্ভব এদের পুনর্বাসন করুণ আপনারা (দুই সিটি মেয়রের উদ্দেশ্যে)। কারণ এই মেহনতি মানুষের পাশে আমাদেরই দাঁড়াতে হবে। এই মানুষগুলো আমাদের ভোট দেয় বলেও আওয়ামী লীগ ক্ষমতায় আসে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘বিএনপি নিয়ে আওয়ামী লীগ আতংকে আছে’ এমন মতব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, ‘আওয়ামী লীগ নাকি বিএনপির আতংকে আছে, আসলে আওয়ামী লীগ আতংকে নেই। দেশের জনগণ আপনাদের (বিএনপির) কারণে আতংকে আছে। কারণ আপনারা বলছেন ঈদের পরে সরকার পতনে আবার আন্দোলন করা হবে। আর আপনাদের আন্দোলন মানে তো নিরীহ মানুষের ওপর পেট্রোলবোমা হামলা চালিয়ে হত্যা করা। তাই আপনাদের নিয়ে মানুষ বড়ই আতংকে রয়েছে।

Previous articleনগরীর হকার উচ্ছেদের লক্ষ্যে মেয়রকে আহবায়ক করে কমিটি গঠন
Next articleস্বাধীন বিচার বিভাগকে ঝুঁকিতে ফেলেছে: শুনানিতে ড. কামাল