কাউন্সিলের মাধ্যমে বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠবে: মির্জা ফখরুল

0
480
blank
blank

ঢাকা: আসন্ন বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলের মাধ্যমে দলটি সারাদেশে ফিনিক্স পাখিরম তো জেগে উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। শুক্রবার বিকেলে রাজধানীর কাফরুলে আব্দুল হালিম ফাউন্ডেশন স্কুলে কাফরুল থানা বিএনপির আহবায়ক ও ঢাকা মহানগর বিএনপির সদস্য আলী আজগর মাতবরের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় কুলখানি ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। দোয়া মাহফিলের আয়োজন করে কাফরুল থানা বিএনপি ও অঙ্গ সংগঠন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জনবিছিন্ন হয়ে গেছে। তাদের জনগণের উপর বিশ্বাস নেই। তাই তারা পরিকল্পিত ভাবে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে তাদের অধীনে নির্বাচনের নামে তামাশা করে ক্ষমতায় টিকে আছে। এ সরকার জাতীয় নির্বাচনের পর সিটি, উপজেলা, পৌর নির্বাচনসহ সকল নির্বাচনে ভোট ডাকাতি করে জনগণের অধিকার কেড়ে নিয়েছে। এখন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ও ভোট ডাকাতির পরিকল্পনা করছে।
তিনি বলেন, বাংলাদেশে রাজনীতি বলছে কিছু নেই। রাজনৈতিক অধিকার গুলো ছিনিয়ে নেওয়া হয়েছে। আজ সারা দেশের মানুষ কথা বলতে পারেনা। বিরোধী দলগুলোকে সভা-সমাবেশ করতে দেওয়া হয় না, মিছিল করতে দেওয়া হয় না। শুধু এক দল দেশ শাসন করবে এবং এক দল (আওয়ামী লীগ) ছাড়া কোন দল থাকবে না। এভাবে তার বিরোধী দলের উপর নির্যাতন করছে। আমরা এ রকম দেশ দেখতে চাই নাই। এ জন্য দেশ স্বাধীন করি নাই।
কাফরুল থানা বিএনপির সদস্য সচিব মোজ্জামেল হোসেন মতির সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূইয়া, অর্থ নৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা কাজী আবুল বাশার, ইউনুছ মৃধা, ইকবাল হোসেন চৌধুরী প্রমুখ।