আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তরের ব্যবস্থা করতে হবে: মির্জা ফখরুল

0
225

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তর ব্যবস্থায় দেশের গণতন্ত্রকে রক্ষা করতে হবে, দেশকে বাঁচাতে হবে, মিডিয়ার স্বাধীনতা নিশ্চিত করতে হবে এবং দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। বর্তমান সরকার কোন নির্বাচিত সরকার নয়। এ সরকার অগণতান্ত্রিক সরকার। তারা দেশের মানুষের সাথে প্রতারণা এবং চালাকি করে ক্ষমতায় রয়েছে। শনিবার বিকেলে জামালপুর সিংহজানি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন বর্তমান সরকার দেশ থেকে বিএনপির প্রতিষ্ঠাতা বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম মুছে দিতে চায়। কিন্তু তা পারেনি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম ইতিহাসের পাতায় লেখা হয়েছে এবং এদেশের মানুষের হৃদয়ে গাঁথা রয়েছে। আওয়ামী লীগ বার বার বিএনপিকে ধ্বংস করার চেষ্টা করে ব্যর্থ হয়েছে।
তিনি আরও বলেন, বিএনপি হচ্ছে এদেশের মানুষের প্রাণের দল। বিএনপি বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী। আমরা বাংলাদেশি। বাংলাদেশ আমাদের অস্তিত্ব। কিন্তু আওয়ামী লীগ আমাদের অস্তিত্ব বিলীন করতে চায়। তারা নিরীহ মানুষকে জঙ্গি বানিয়ে বিনা বিচারে গুলি করে হত্যা করছে। পাঁচ বছরে শিশুকে ধর্ষণ ও মায়ের গর্ভের শিশুকে গুলি করে হত্যা করছে। তারা মিডিয়াকে অন্যায় ভাবে নিয়ন্ত্রণ করছে। তাদের ভয়ে মিডিয়া ভাইয়েরা স্বাধীনভাবে সংবাদ প্রচার করতে পারছে না। আইনের শাসন ভুলন্ঠিত হচ্ছে।
বিএনপি মহাসচিব বলেন, ৭১’র মহান মুক্তিযুদ্ধের সময় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ডাকে এদেশের মুক্তিকামী মানুষ পাকিস্তানের বিরুদ্ধে লড়াই সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল। সেদিন মুক্তিযোদ্ধারা দেশকে স্বাধীন করে গণতান্ত্রিক অধিকার রক্ষা করেছে। অথচ আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে হত্যা করে দেশকে ধ্বংস করছে এবং দেশের স্বাধীনতাকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে।

Print Friendly, PDF & Email