এই মুহূর্তে দেশবাসী আশঙ্কামুক্ত: স্বরাষ্ট্রমন্ত্রী

0
128

ঢাকা: এই মুহূর্তে দেশবাসী আশঙ্কামুক্ত। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তার মাধ্যমে দেশের আইনশৃংখলা পরিস্থিতি ঠিক রেখেছেন বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শনিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। শুক্রবার রাজশাহীর বাগমারায় আত্মঘাতী হামলার ঘটনায় দেশের মানুষের শঙ্কার কোনো কারণ নেই দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিটি হত্যা, দুর্ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। এ ধরনের ঘটনা পৃথিবীর সব দেশেই হয়। তবে এতে বাংলাদেশের মানুষের শঙ্কার কোনো কারণ নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, শুক্রবার রাজশাহীর বাগমারায় আহমদিয়া মসজিদে জুমার নামাজের সময় বোমা হামলার ঘটনাটি আত্মঘাতী হামলা কি না তা নিশ্চিত নয়। তিনি বলেন, নিহত ব্যক্তি আত্মঘাতী ছিল কিনা তা জানা যায়নি। সে বোমা বহন করেও নিয়ে আসতে পারে। হামলাকারী দুই জন মসজিদের নামাজের জন্য প্রবেশ করে। তাদের মধ্যে একজনের শরীরে বিস্ফোরক ছিল। টানা-হেঁচড়ায় সে বোমাই বিস্ফোরিত হয়েছে বলে মনে হয়। তদন্তের পর বলা যাবে, এটি আত্মঘাতী হামলা ছিল কি-না। যারাই ঘটিয়েছে, সঠিক ব্যক্তিকে চিহ্নিত করে আপনাদের জানানো হবে। সম্প্রতি বাংলাদেশের জঙ্গিবাদের উত্থান প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন বলেন, জেএমবিকে তখনকার সরকার (চারদলীয় জোট) উৎসাহ ও লালন পালন করেছে। আমরা তাদের নিয়ন্ত্রণ করছি। মিরপুরে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ জেএমবি সদস্য গ্রেফতার, ইমামবাড়ার ঘটনায় গ্রেপ্তার, পুলিশ হত্যাকারীদের গ্রেফতার করেছি।

সাম্প্রতিক হামলাগুলোর এসব ঘটনা একই সূত্রে গাঁথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসব ঘটনায় শুধু দেশীয় নয়, আন্তর্জাতিক সহায়তা রয়েছে। সাংবাদিকদের প্রতি পুলিশের অসহযোগী মনোভাব ও অশালীন মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, প্রশাসনের মধ্যে দুই-চারজন খারাপ লোক আছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তারপরও কিছু এমন থাকলে আমাদের জানাবেন, সরষের মধ্যে ভুত থাকলে তা দূর করতে হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাবের সভাপতি ইশারফ হোসেন ঈসা।

Print Friendly, PDF & Email