কবি নজরুল অন্যায় ও নির্যাতনের বিরুদ্ধে কথা বলতে শিখিয়েছেন: ফখরুল

0
159

ঢাকা: দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এখনও প্রাসঙ্গিক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদসংলগ্ন কবির কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ফখরুল বলেন, কবি নজরুল আমাদের বিদ্রোহ শিখিয়েছেন, অন্যায় ও নির্যাতনের বিরুদ্ধে কথা বলতে শিখিয়েছেন। পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা ছিনিয়ে আনতে আমাদের যে মহান মুক্তিযুদ্ধ, তাতেও ছিল তারই অনুপ্রেরণা। আজ খালেদা জিয়া কারারুদ্ধ। তাই নজরুল আজও প্রাসঙ্গিক।

গীতিকার ও চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ারসহ বিএনপি এবং জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংগঠনের (জাসাস) নেতাকর্মীরা এ সময় মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের পক্ষে কবির মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক আবদুস সামাদ, অধ্যাপক সৌমিত্র শেখর, রেজিস্ট্রার এনামুজ্জামান, প্রক্টর একেএম গোলাম রাব্বানিসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষরা।

Print Friendly, PDF & Email