ক্ষমতাসীনদের ‘আচরণবিধি লঙ্ঘন’ বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় ইসি

0
156

ঢাকা: সরকার ও সরকারদলীয় ব্যক্তিদের নির্বাচনী আচরণবিধি সঠিকভাবে পালনের জন্য সরকার প্রধানের হস্তক্ষেপ কামনা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশন সচিবালয়ে নিজ কক্ষে রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহ নেওয়াজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। সরকারদলীয়রা আইনশৃঙ্খলা ও আচরণবিধি লঙ্ঘন করছেন এমন অভিযোগের মুখে নির্বাচন কমিশনার সরকার প্রধানকে আচরণবিধির বিষয়টি দেখতে বলেন।

শাহ নেওয়াজ বলেন, যারা সরকারে আছেন, তারা অন্যদের চেয়ে বেশি দায়িত্বশীল হবেন এটাই আশা করব। বর্তমানে যারা সরকারের বিভিন্ন পর্যায়ে রয়েছেন এবং নির্বাচিত, তাদের অনুরোধ করব তারা যেন আমাদের সহযোগিতা করেন। এখানে সরকারের ভাবমূর্তির প্রশ্ন আছে। যদিও আমরা নির্বাচন কমিশন আলাদা, তারপরও সরকার থাকা অবস্থায় নির্বাচন করছি। তাই সরকারের ভাবমূর্তির প্রশ্ন উঠবে। সেই কারণে যিনি সরকারপ্রধান, তাকেও বলব বিষয়টি দেখার জন্য।
সাংবাদিকদের তিনি বলেন, আপনাদের মাধ্যমে বলব, সরকারে যারা আছেন, তারা যেন আমাদের সহযোগিতা করেন। আমাদের যেন অপ্রস্তুত না করেন এবং নিজেরাও যেন অপ্রস্তুত না হন।
আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে শাহ নেওয়াজ বলেন, এখন পর্যন্ত আমরা যা রিপোর্ট পেয়েছি, আপনারা এমন কিছু দেখেননি যে, আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ হয়ে গেছে। আমাদের রিটার্নিং কর্মকর্তা অনিয়ম দেখলে ব্যবস্থা নিচ্ছেন।
নির্বাচনী বিধি লঙ্ঘনের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, যারা আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ব্যবস্থা নেবেন না, তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।

Print Friendly, PDF & Email