খালেদা জিয়ার জামিন আদেশ রোববার

0
152

নিজস্ব প্রতিবেদক: নড়াইলের মানহানি মামলায় ও কুমিল্লার ২টি নাশকতার মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি শেষে জামিন আদেশের জন্য রোববার দিন নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট ডিভিশন বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হয়। আজ তৃতীয় দিনের মতো কুমিল্লায় হত্যা ও নড়াইলে মানহানির একটি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়।

আজ রাষ্ট্রপক্ষে অসমাপ্ত শুনানি শেষ করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরবর্তীতে বিচারপতিদের বেঞ্চ থেকে জানান হয়, আগামী রোববার বাকি শুনানি শেষে ঐদিনই আদেশ প্রদান করা হবে।

এর আগে বুধবার আদালতে খালেদা জিয়ার জামিনের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকেই খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

এই মামলায় খালেদা জিয়া জামিন আবেদন করলে গত ১২ মার্চ হাইকোর্ট খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন। কিন্তু জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষ আলাদা লিভ টু আপিল করলে গত ১৬ মে তা খারিজ করে দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ।

এই রায়ের ফলে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার জামিন বহাল থাকে। তবে আরো কয়েকটি মামলায় জামিন না থাকায় কারাগার থেকে খালেদা জিয়া বের হতে পারেননি।

এরপর গত ২০ মে কুমিল্লার ২টি ও নড়াইলের ১টি মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email