জঙ্গিবাদ সম্পূর্ণ নির্মূল হয়েছে ভাবলে চলবে না: মার্কিন রাষ্ট্রদূত

0
152

ঢাকা: বাংলাদেশের জঙ্গিবাদ সম্পূর্ণ নির্মূল হয়ে গেছে ভাবলে চলবে না বলে মন্তব্য করেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট। শনিবার সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। মার্কিন রাষ্ট্রদূত বলেন, এদেশের পুলিশ অন্য দেশের তুলনায় দক্ষতা, ধৈর্য্য, কঠোর পরিশ্রম ও সাহসিকতার সঙ্গে সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবেলা করছে। কাজটি অনেক কঠিন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের সব ব্যাপারে সহযোগিতা করছে।  বিষয়গুলো আমরা গুরুত্ব সহকারে দেখছি। তবে আমাদের সব সময় সতর্ক ও নজর রাখতে হবে। কারণ এটা মনে করা উচিত না যে সমস্যা সমাধান হয়ে গেছে। জঙ্গিবাদ সম্পূর্ণ নির্মূল হয়েছে ভাবলে চলবে না।

তিনি আরো বলেন, আমি জানি যে বাংলাদেশের ইতিহাস ও অর্থনীতিতে নারায়ণগঞ্জের ভূমিকা আছে। নারায়ণগঞ্জের মানুষ জঙ্গি বিরোধী কতটুকু ভূমিকা রাখছে, মেয়র এ বিষয়ে জনগণকে কিভাবে বুঝাচ্ছে, উন্নয়ন কিভাবে করছে সেটা দেখতেই সৌজন্য সাক্ষাতে আসা। পরে রাস্ট্রদূত সিদ্ধিরগঞ্জে  আদমজী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ইপিজেড) যান। সেখানে একটি কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াত আইভী বলেন, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রদের সঙ্গেও রাষ্ট্রদূত ইতোমধ্যে বৈঠক করেছেন। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জ এসেছিলেন রাষ্ট্রদূত। এটা মূলত সৌজন্য সাক্ষাৎ।

এর আগে সকাল সাড়ে ৯টায় সিটি করপোরেশনের নগর ভবনে আসেন রাষ্ট্রদূত। পরে মেয়রের সঙ্গে প্রায় সোয়া এক ঘণ্টা আলোচনা করেন। এসময় সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাজী ওবায়েদউল্লাহসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email