জেলা পরিষদ নির্বাচন খেলায় পরিণত হয়েছে: সুজন

0
160

ঢাকা: আসন্ন জেলা পরিষদ নির্বাচনকে নির্বাচন কমিশন খেলায় পরিণত করেছে বলে অভিযোগ করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন) । আজ সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী চেয়ারম্যান প্রার্থীদের হলফনামা ও সম্পদের বিবরণী প্রকাশ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে সুজন।
এসময় সুজন সভাপতি এম হাফিজউদ্দিন খান বলেন, জেলা পরিষদ নির্বাচনে এমপিরা সরাসরি প্রচারণায় অংশ নিয়েছেন। এটা আচরণবিধির লঙ্ঘন। গণমাধ্যমে এটা নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু এবিষয়ে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নেয়নি। তিনি আরও বলেন, নির্দলীয় বলা হলেও এই নির্বাচনে দলীয়ভাবে প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছে।
সুজন সহ-সম্পাদক জাকির হোসেন বলেন, জেলা পরিষদ নির্বাচন খেলায় পরিণত হয়েছে। এ সম্পর্কে সাধারণ জনগণ কিছুই জানেনা। এমনকি জেলা পরিষদের কাজ কি তা জনগণ ভালভাবে জানেই। পরেরবার জেলা পরিষদ নির্বাচনে সাধারণ মানুষের ভোটাধিকার প্রদানের জন্য আইন সংশোধনের আহ্বান জানান তিনি।
সংবাদ সম্মেলনে প্রার্থীদের সম্পদের বিবরণী ও হলফনামা প্রকাশ করা হয়। এতে জানানো হয়, নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারীদের মধ্যে ৫৬ দশমিক ৮৪ শতাংশ ব্যবসায়ী। অতীত ও বর্তমান মামলার আসামি ২৪ দশমিক ৬৫ শতাংশ। এদের মধ্যে অনেকেই ৩০২ ধারার মামলার আসামি।

Print Friendly, PDF & Email