নাসিক নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন সাখাওয়াত

0
156

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। তিনি জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি। মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রাজধানীর নয়াপল্টপনে বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।
রুহুল কবির রিজভী বলেন, আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের জন্য স্থানীয় নেতৃবন্দের সাথে আলোচনা করে বিএনপি প্রার্থী চূড়ান্ত করেছে। বিএনপি তথা ধানের শীষের প্রার্থী হচ্ছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।
গত দুইদিন গুলশান কার্যালয়ে সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন চূড়ান্ত করতে জেলা ও নগর-থানা-ওয়ার্ড নেতাদের সঙ্গে বৈঠক করে তাদের মতামত শুনে খালেদা জিয়া এই মনোনয়ন চূড়ান্ত করেন।
নারায়ণগঞ্জের আলোচিত ৭ হত্যা মামলার বাদী পক্ষের আইনজীবী হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন।
উল্লেখ্য, সোমবার (১৪ নভেম্বর)নাসিক নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২২ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা নেওয়া হবে ২৪ নভেম্বর পর্যন্ত। ২৬ ও ২৭ নভেম্বর বাছাই হবে আর ৪ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। ৫ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।
এ নির্বাচনে শুক্রবার (১৮ নভেম্বর) বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email