নাসিক নির্বাচনে সরকার দলীয় লোকেরা ভয়ভীতি প্রদর্শন করছে: রিজভী

0
132

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সরকার দলীয় লোকেরা ভয়ভীতি প্রদর্শন করছে এমন অভিযোগ করে বিএনপি বলেছে নির্বাচনকে ভয়ভীতিমুক্ত রাখতে এবং সুষ্ঠু করতে সেনাবাহিনী মোতায়েনের কোনো বিকল্প নেই। শুক্রবার সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে বলেন, নাসিক নির্বাচনে আওয়ামী লীগের সন্ত্রাস এবং ক্যাডারেরা বিরোধী প্রার্থীর লোকজন এবং ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছে। কিন্তু স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি। যদিও নির্বাচন কমিশনার জাবেদ আলী বলেছিলেন, নাসিক নির্বাচন কার্যক্রম সিসি টিভির আওতায় আনা হবে। কিন্তু এখন পর্যন্ত এর কোনো নজির লক্ষ্য করা যায়নি। আজ সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।
রিজভী বলেন, নাসিক নির্বাচন অনুষ্ঠিত হতে আর মাত্র কয়েকদিন বাকী। নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা থাকলেও তারা একধরণের ভীতি ও আশঙ্কার দোলাচালে দুলছে। দিন যত ঘনিয়ে আসছে ক্ষমতাসীন দলের নেতাকর্মী, ক্যাডারদের দৌরাত্মের মাত্রা ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এ নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসনের ভূমিকা এখনো প্রশ্নবিদ্ধ। তারা আওয়ামী সন্ত্রাসীদের দৌরাত্ম কমাতে কার্যকর কোনো পদক্ষেপই গ্রহণ করছেন না। যদিও নির্বাচন কমিশনার জাবেদ আলী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনের কাজ সিসিটিভির মতো স্বচ্ছ হবে বলে অঙ্গীকার করেছেন তথাপিও এখন পর্যন্ত সেটির কোন নজীর দেখা যাচ্ছে না।
বিএনপির এই নেতা আরো বলেন, ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে বলে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খান অভিযোগ করেছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়া অন্য দলের প্রার্থীরাও ধানের শীষের প্রার্থীর বক্তব্যের প্রতিধ্বণি করেছেন। নারায়ণগঞ্জ এমনিতেই সন্ত্রাসকবলিত এলাকা, সুতরাং বৈধ অস্ত্র জমা এবং অবৈধ অস্ত্র উদ্ধারে কোন উদ্যোগ এখনো পর্যন্ত পরিলক্ষিত হয়নি। রাষ্ট্রক্ষমতায় স্বৈরাচারী শাসক থাকলে পুলিশ রাজনৈতিক সন্ত্রাসের হাতিয়ার হিসেবেই কাজ করে। পৃথিবীতে ভুরিভুরি এই দৃষ্টান্ত দেখা যায়।
রিজভী বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে নির্বাচনী মাঠের সমতা আনয়নের জন্য অবিলম্বে নারায়ণগঞ্জ স্থানীয় প্রশাসনে নিরপেক্ষ কর্মকর্তাদের বসিয়ে সবার কাছে গ্রহণযোগ্য, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও প্রতিযোগীতামূলক নির্বাচন অনুষ্ঠানের জোর দাবি জানাচ্ছি। সুতরাং নাসিক নির্বাচনকে ভয়ভীতিমুক্ত করতে সেনাবাহিনী মোতায়েনের কোনো বিকল্প নেই।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কাজী আসাদ, আন্তর্জাতিক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ দফতর সম্পাদক মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য জেড মোর্তুজা চৌধুরী তুলা, যুবদলের আ ক ম মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email