প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে নার্সদের পদযাত্রা কর্মসূচি বুধবার

0
317

ঢাকা: আন্দোলনরত নার্সরা বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চলাকালে এ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বেকার নার্সদের সংগঠন নার্সেস ঐক্য পরিষদ। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ছিল নার্সদের। তবে পুলিশের অনুমতি না পাওয়ায় এ কর্মসূচি স্থগিত করে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার কর্মসূচি ঘোষণা করে তারা।

বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সাধারণ সম্পাদক নাহিদা আক্তার বলেন, ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন এবং বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির ব্যানারে যে কর্মসূচি চলছে, তা দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে। পাশাপাশি গণস্বাক্ষরতা অভিযান চলছে। এছাড়া পর্যায়ক্রমে আরও কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে, দাবি আদায়ে বেকার নার্সদের দুটি সংগঠনের চলমান আন্দোলনের সঙ্গে সংহতি ঘোষণা করে আজ মানববন্ধন কর্মসূচি পালন করছে দেশের সরকারি নার্সরা। বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে নার্সেস ঐক্য পরিষদের ব্যানারে কেন্দ্রীয়ভাবে এ কর্মসূচি পালন করছে তারা।

উল্লেখ্য, ২৮ মার্চ পিএসসি ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে বেকার নার্সরা। এর আগে গত ৩০ মার্চ একই দাবিতে তারা শাহবাগ মোড়ে সাড়ে ৪ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড, জলকামান ও লাঠিপেটা করে সরিয়ে দেয় বিক্ষোভকারী নার্সদের। এতে অর্ধশতাধিক নার্স আহত হন।

এরপর তারা রাজধানীর আগারগাঁওয়ে ডিএনএসের অফিস ঘেরাও করেন। ৩ এপ্রিল কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ শেষে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়।

Print Friendly, PDF & Email