শপথ নিয়ে সংসদে এসে খালেদার মুক্তি দাবি করুন: নাসিম

0
252

শপথ নিয়ে সংসদে গিয়ে বিএনপির সংসদ সদস্যদের (এমপি) দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তি দাবির পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। সোমবার (১ এপ্রিল) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ পরামর্শ দেন।

নাসিম বলেন, “সবকিছু নিয়ে রাজনীতি করা বিএনপি নেতাদের একটা স্বভাবে পরিণত হয়েছে। বাংলাদেশে যেকোনো ঘটনার জন্য সরকারকে দায়ী করা যেন একটা ফ্যাশনে পরিণত হয়েছে।”

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, “একজন দুর্নীতিবাজকে গ্রেপ্তার করলেও আপনারা তার পক্ষ নিয়ে রাজনীতি শুরু করবেন এটা মানা যায় না। দুর্নীতিবাজদের রাজনীতিতে সাপোর্ট করার কারণে বিএনপির রাজনীতি ধ্বংস হয়ে যাচ্ছে।”

নাসিম বলেন, “এফআর টাওয়ারের মালিককে গ্রেপ্তার করার সঙ্গে সঙ্গে বিএনপি থেকে বলা হলো- রাজনৈতিক কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আমি বলি, বিএনপি নেতারা কি অপরাধ করতে পারে না? তিনি ওই ভবনের মালিক। বিএনপি সবকিছু নিয়ে রাজনীতি করতে চায়, তাই তাদের এই করুন অবস্থা হয়েছে।”

বিএনপির নির্বাচিত এমপিদের সংসদে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আগামী ৩০ এপ্রিলের মধ্যে সংসদে না আসলে বিএনপি শেষ সুযোগটাও হারাবে। ইস্যুবিহীন ইস্যু নিয়ে ষড়যন্ত্র না করে সংসদে এসে কথা বলুন। প্রয়োজনে আপনাদের দলীয় প্রধানের মুক্তির দাবি করুন।”

সমাজে নৈরাজ্য, মাদক, নারী-শিশু নির্যাতনসহ সকল অনিয়মের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচির মধ্য রয়েছে- আগামী ১০ এপ্রিল মতিঝিলে এবং ১১ এপ্রিল ধানমন্ডিতে অভিভাবক সমাবেশ। ১৫ ও ১৬ এপ্রিল রাজধানীর সিরডাপ মিলনায়তনে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ দেশের বুদ্ধিজীবী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ গ্রহণ করবেন।

এছাড়া মুজিবনগর দিবস উপলক্ষে আগামী ১৯ এপ্রিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করা হবে।

Print Friendly, PDF & Email