শেখ হাসিনা পোড়ানোর চক্রান্ত থেকে গণতন্ত্র রক্ষা করেছেন: তথ্যমন্ত্রী

0
160

কুষ্টিয়া: ‘সরকারের দুঃশাসনে বর্তমানে গণতন্ত্র লুণ্ঠিত হয়েছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আগুন দিয়ে পোড়ানোর চক্রান্ত থেকে গণতন্ত্র রক্ষা করেছেন শেখ হাসিনার সরকার। সুতরাং বিএনপি বা খালেদা জিয়ার কাছ থেকে গণতন্ত্র ও ইতিহাসের গল্প শুনতে চাই না। শনিবার বেলা ১০টার দিকে কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী এমন মন্তব্য করেন।
হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্রের জন্য খালেদা জিয়ার কান্না আর পুত্রশোকে মাছের মায়ের কান্না একই রকম। খালেদা জিয়ার হাতে রক্তের দাগ, গায়ে মানুষ পোড়ানোর গন্ধ, পিঠে দুর্নীতির ছাপ। তারা গণতন্ত্রে বসবাস করবে কি না এটাই এখন জাতির কাছে বড় প্রশ্ন। মন্ত্রী বলেন, যারা হত্যা-খুনে জড়িত, আগুন সন্ত্রাসে জড়িত, দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের গণতন্ত্রে থাকার কোনো অধিকার নেই।
তিনি বলেন, শেখ হাসিনার সরকার আগুন দিয়ে গণতন্ত্র পোড়ানোর চক্রান্ত থেকে গণতন্ত্র রক্ষা করেছেন, ইতিহাসকে সঠিক চর্চায় ফেরত নিয়ে এসেছেন। সুতরাং খালেদা জিয়ার কাছ থেকে গণতন্ত্র ও ইতিহাসের গল্প শুনতে চাই না।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ৭৫’র পরে বঙ্গবন্ধু, কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর, কবি কাজী নজরুল ইসলামকে নির্বাসনে পাঠিয়েছিল। ইতিহাসকে ধামাচাপা দিয়েছিল। মুক্তিযোদ্ধাদের অপমান করে রাজাকারদের মহিমান্বিত করেছিল। যুদ্ধাপরাধীদের ক্ষমতার অংশীদার বানিয়েছিলো।
তিনি বলেন, ডানে যুদ্ধাপরাধী, বায়ে জঙ্গী, পেছনে জামায়াত নিয়ে খালেদা জিয়া জীবনে সঠিক ইতিহাস চর্চা করেনি। ক্রমাগত ইতিহাসকে ধামাচাপা দিয়েছেন, বিকৃতি করেছেন, নির্বাসনে পাঠিয়েছে।
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নারায়নগঞ্জ সিটি করর্পোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে কোনো সমস্যা নেই। তার প্রমাণ বিএনপি দলীয় প্রার্থী দিয়েছে। তারপরও যদি সম্যসা থেকে থাকে তাহলে নির্বাচন কমিশন ও প্রশাসনিক কর্মকর্তারা সেগুলো দেখছেন।
পরে মন্ত্রী কুষ্টিয়া সরকারী কলেজ মাঠে লার্নিং এন্ড আর্নিং মেলার উদ্বোধন করেন। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। এসময় কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিমসহ জেলা জাসদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email