সমাবেশকে ঘিরে তল্লাশি ও হয়রানির অভিযোগ রিজভীর

0
353

ঢাকা: আগামী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের দিন বা পরেরদিন সরকার সমাবেশের অনুমতি দিবে বলে প্রত্যয় ব্যক্ত করেছে বিএনপি। সেইসাথে ওই সমাবেশকে সামনে রেখে ঢাকা সহ বিিভন্ন স্থানে দলের নেতাকর্মীদের বাড়িেত বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি চালিয়ে হয়রানি করছে বলে দলটির অভিযোগ। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।
বৃহস্পতিবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসের দিন সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। আমাদের বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনগুলোও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।
তিনি বলেন, আমরা ৭ নভেম্বর বা ৮ নভেম্বরে সমাবেশের অনুমতির জন্য সংশ্লিষ্টদের কাছে আবেদন জানিয়েছি। আশা করি তারা অনুমতি দেবেন। এ ব্যাপারে সরকার শুভ বুদ্ধির পরিচয় দেবে। যেদিনই অনুমতি দিক আমরা সমাবেশ করবো।
রিজভী অভিযোগ করেন, সমাবেশকে সামনে রেখে দলের নেতাকর্মীদের বাড়িেত বাড়িেত পুলিশ অভিযান চালিয়ে হয়রানি করছে। সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট অাব্দুস সালাম আজাদ, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email