সিলেট ক্যামব্রিয়ান কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

0
154

নিজস্ব প্রতিবেদক: নগরীর সুবিদ বাজারে অবস্থিত সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ এর আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্কুল শাখার ছাত্র/ছাত্রীদের কবিতা আবৃত্তি, ক্বেরাত প্রতিযোগিতা ও কলেজ শাখার ছাত্র/ছাত্রীদের কুইজ প্রতিযোগিতা, বক্তব্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শনিবার বেলা ১২ টায় এস.এ.ও ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানী’র সভাপতিত্বে ও সিলেট ক্যামব্রিয়ান কলেজে’র সিনিয়র প্রভাষক মাহফুজুর রহমান এর পরিচালনায় পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিলেট ক্যামব্রিয়ান কলেজের সিনিয়র প্রভাষক খয়রুননেছা চৌধুরী নাজ, প্রভাষক ও একাডেমিক কো-অর্ডিনেটর মির্জা বশির আহমদ, প্রভাষক মিশন দত্ত, প্রভাষক রেফা বেগম, প্রভাষক আয়শা জামিলা প্রমূখ।

একাদশ শ্রেণির শিক্ষার্থী ফয়সল আহমদ আলামীনের কোরআন তেলাওয়তের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের প্রভাষক মোঃ আনিছুল হক চৌধুরী, প্রভাষক লুবনা রায় তালুকদার, প্রভাষক মারজানা আক্তার কলি, কলেজের শিক্ষার্থী জাফর ইকবাল, মিনহাজুর রহমান আলভী ও সিরাতুল ইসলাম সিরাত প্রমূখ।

সভাপতি’র বক্তব্যে এস.এ.ও ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে’র অধ্যক্ষ বলেন, স্বাধীনতার স্বাদ পেতে হলে ছাত্র/ছাত্রীদেরকে স¦াধীনতার প্রকৃত ইতিহাস জানতে হবে। মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হবে। নিজেদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে দেশ ও জাতীর উন্নয়নে সকলকে আত্মনিয়োগ করতে হবে।

স্কুল শাখার ক্বেরাত প্রতিযোগিতায়- শাফি আহমদ ১ম স্থান, শাহরিয়ার সানী ২য় স্থান, আশরিক আহমদ তৃতীয় স্থান ও কবিতা আবৃত্তিতে আদিল হোসেন ১ম স্থান, মুস্তাকিন ২য় স্থান, কামাল হোসাইন তৃতীয় স্থান অধীকার করে। কলেজ শাখার বক্তব্য প্রতিযোগিতায়- সামিয়া জামান লিনা ১ম স্থান, দেলওয়ার হোসেন ২য় স্থান, রাকেশ সিংহ তৃতীয় স্থান ও কুইজ প্রতিযোগিতায়- শাহরিয়ার ইমন ১ম স্থান, মামুন মিয়া ২য় স্থান, ফাহিমা আক্তার তৃতীয় স্থান অধীকার করে। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। শিক্ষক ও ছাত্র/ছাত্রীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email