বাংলাদেশে এখন একদলীয় শাসন চলছে: মির্জা ফখরুল

0
664
blank

ঠাকুরগাঁও প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে তো এখন কোনো রাজনীতি নেই। রাজনীতি তো একটা দলের কাছেই চলে গেছে। দেশে এখন মূলত একদলীয় শাসনব্যবস্থা চলছে। শুক্রবার দুপুরে ঠাকুরগাঁওয়ের কালীবাড়িতে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, এ দেশে একবার একটা একদলীয় শাসনব্যবস্থা ১৯৭৫ সালে এসেছিল বাকশাল নামে। সেটা চলে যাওয়ার পর এখন আবার একদলীয় শাসন ব্যবস্থা পুরোপুরি কার্যকর হয়ে গেছে। এখন যেটা আছে সেটা হল ছদ্মবেশী গণতন্ত্র। আসলে প্রকৃতপক্ষে এটা একটা একদলীয় শাসনব্যবস্থা। তিনি বলেন, বাংলাদেশে এখন একদলীয় শাসনব্যবস্থা চলছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রাখা হয়েছে এবং তার আইনগতভাবে পাওনা জামিনও তিনি পাচ্ছেন না। বর্তমান সরকার সম্পর্র্কে তিনি আরও বলেন, আমরা প্রতিদিনই মনে করব এটা একটা বেআইনি দখলদারি সরকার বসে আছে। তাকে মেনে নেয়ার তো কোনো কারণই নেই। আমরা সরকারকে বলেছি, এ নির্বাচন বাতিল করে পুনরায় একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি আবু তাহের দুলাল, জেলা বিএনপির দফতর সম্পাদক মামুন-উর-রশিদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জেলা বিএনপির আমিনুল ইসলাম সোহাগসহ দলটির নেতাকর্মীরা।