Home বিশেষ সংবাদ অগণতান্ত্রিক সরকারের কারণেই মানুষ বিচার পাচ্ছে না: আবুল মকসুদ

অগণতান্ত্রিক সরকারের কারণেই মানুষ বিচার পাচ্ছে না: আবুল মকসুদ

405
0

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট লেখক, কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ বলেছেন, অগণতান্ত্রিক সরকারের কারণেই দেশের আজ এ অবস্থা, মানুষ বিচার পাচ্ছে না, নষ্ট রাজনীতি, স্থানীয় সরকারের প্রতিনিধিদের দায়িত্বহীনতা, দুর্বল প্রশাসনের জন্য মানুষ বিচার থেকে বঞ্চিত হচ্ছে। গাজীপুরের শ্রীপুরে বিচার না পেয়ে বাবা মেয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনা সরেজমিনে দেখতে গিয়ে বুধবার দুপুরে হালিমার বাড়িতে এসে সৈয়দ আবুল মকসুদ এ কথা বলেন।
এ সময় তিনি বলেন, হযরত আলী বিচার বঞ্চিত হয়ে মেয়েকে নিয়ে আত্মহত্যার ঘটনায় জাতির বিবেককে যতটা নাড়া দেয়ার কথা ছিল দরিদ্রতার কারণে ততটা নাড়া দেয়নি। জমি ও নারীর প্রতি লোভের কারণে হালিমার পরিবারের ওপর হামলা ও নীরব নির্যাতন হয়েছে। এটি নষ্ট সমাজের লক্ষ্মণ।
আমাদের রাজনৈতিক দুর্বল জনগোষ্ঠী বিকারহীনতার জন্য দায়ী বলে মন্তব্য করে তিনি বলেন, সুষ্ঠু ও ন্যায় বিচার পেলে হযরত আলীকে আত্মহত্যার পথ বেছে নিতে হতো না। হযরত আলী নীরবে প্রতিবাদ করে গেছেন।’ তিনি শান্তিপূর্ণ সমাজ গড়ার জন্য স্থানীয় সরকার ও পুলিশ প্রশাসনের নিরপেক্ষ ভূমিকার দাবী করেন।
অবিলম্বে সকল অপরাধীদের বিচারের দাবী জানান। এ সময় তার সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সি.পি.বি’র কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ, নাগরিক উদ্যোগের প্রধান নির্বাহী মো. জাকির হোসেন প্রমুখ।

Previous articleআওয়ামী লীগ জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে: মির্জা ফখরুল
Next articleসাংবাদিক আজিজ আহমদ সেলিমের বাসায় অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ