Home Uncategorized অস্ট্রিয়াতে ইউরোপ বিএনপির ব্যাপক বিক্ষোভের মুখে শেখ হাসিনা

অস্ট্রিয়াতে ইউরোপ বিএনপির ব্যাপক বিক্ষোভের মুখে শেখ হাসিনা

426
0
প্রধানমন্ত্রীর অস্ট্রিয়া সফরকে কেন্দ্র করে অস্ট্রিয়া বিএনপি এই বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে।
 ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় কালো পতাকা হাতে নিয়ে বিএনপির নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে লক্ষ করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাঁরা বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন। বিএনপির ব্যাপক বিক্ষোভের মধ্যেই আনবিক শক্তি সংস্থার টেকনিক্যাল সহযোগিতা বিষয়ক আন্তর্জাতিক   সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ফেসবুকে লাইভ সম্প্রচারের মাধ্যমে প্রতিবাদ মুখর  অস্ট্রিয়ার চিত্র দেখা গেছে।
প্রধানমন্ত্রীর অস্ট্রিয়া সফরকে কেন্দ্র করে অস্ট্রিয়া বিএনপি এই বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে।অস্ট্রিয়া বিএনপির সভাপতি নেয়ামুল বশির ও সাবেক সভাপতি কে এম শামস বাবুর সার্বিক তত্ত্বাবধানে
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক,বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম সহসভাপতি আবু বক্কর মানবাধিকার সম্পাদক খন্দকার করিম চৌধুরী জার্মানি বিএনপির সভাপতি আকুল মিয়া সাধারণ সম্পাদক গনী সরকার যুগ্ম সম্পাদক মুস্তাক খান ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান  জনি হলান্ড বিএনপির সভাপতি শরিফ ইতালী বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন সুইডেন বিএনপির উপদেষ্টা মহিউদ্দিন জিন্টু সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচি সাধারণ সম্পাদক নাজমুল আবেদীন মোহন সুইজারল্যান্ড বিএনপির নেতা আনোয়ার শেখ কবির মোল্লা অষ্ট্রিয়া বিএনপির সংগ্রামী সভাপতি জনাব নেয়ামুল বশির ও সাবেক সভাপতি কে এম শামস বাবু ফয়জুর রহমান বকুল ,গ্রীস বিএনপির সাবেক সভাপতি চন্দন চৌধুরী, ,অষ্ট্রিয়া বিএনপির সিনিয়র সহ সভাপতি আলম মোঃ এপোলো, সহ সভাপতি হাজী মাহবুবুল ইসলাম, রেজাউর রাহমান পলাশ,অষ্ট্রিয়া বিএনপির সাধারণ সম্পাদক হানিফ ভুইঞা, ফ্রন্স বিএনপির যুগ্ম সম্পাদক জুনায়েদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক জালাল খান,,অষ্ট্রিয়া বিএনপির আবুল কাসেম রাসেল,মুস্তাফিজুর রাহমান সুমন, শহিদুল ইসলাম, জার্মান বিএনপির সাংগঠনিক সম্পাদক ফয়সল আহমেদ, অষ্ট্রিয়া ছাত্রদলের সাবেক সভাপতি মাইদুল মিয়া,অষ্ট্রিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, অষ্ট্রিয়া যুবদলের সভাপতি শাহীন ভূঁইয়া,যুব নেতা তাকি নাজিব,নাজমুল হোসেন নিয়ামত,  সাধারণ সম্পাদক দুলাল,অষ্ট্রিয়া ছাত্রদলের সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক শাহিন চৌধুরী, যুন্ম সম্পাদক জামাল উদ্দিন, আরেফিন রানা,বুলবুল, প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে ইউরোপ বিএনপির নেতারা তাদের বক্তব্যে বলেন, শেখ হাসিনা দেশের মানুষকে অশান্তিতে রেখে, গনত্রন্ত্রকে হত্যা করে এখন আনবিক শক্তি সংস্থার টেকনিক্যাল সহযোগিতা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে অংশ নেওয়ার নামে দেশের টাকা অপচয় করছেন। তাঁরা বলেন, ৫ জানুয়ারির ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা গনত্রন্ত্রকে হত্যা করেছে।
তাঁরা বলেন, শেখ হাসিনার অবৈধ সরকারের দুঃশাসন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা এখন বিশ্বে সুপরিচিত। গনত্রন্ত্র ও মানবাধিকারের দেশ অস্ট্রিয়াতে এমন একজন গনত্রন্ত্র হত্যাকারীর স্থান হতে পারে না বলে তারা মন্তব্য করেন। বিএনপির নেতারা বলেন এখন সময় শেখ হাসিনা ও তার সরকারকে প্রতিরোধ করার।
Previous articleদারিদ্র দূরিকরণে বিত্তবানদেরে এগিয়ে আসতে হবে: শিব্বির আহমদ ওসমানী
Next articleবিএনপি ও জামায়াতের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী