আইটি খাতের নেতৃত্ব দেবে বাংলাদেশ: জয়

0
459

ঢাকা: নতুন উদ্যোক্তাদের উদ্ভাবনী শক্তিতে ‘অভিভূত’ সজীব ওয়াজেদ জয় বলেছেন, তার বিশ্বাস তথ্য প্রযুক্তি খাতে বাংলাদেশ এক সময় সারা বিশ্বের নেতৃত্ব দেবে।
বুধবার ঢাকায় দেশের প্রথম ‘আইসিটি ইনকিউবেটর’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তরুণ উদ্যোক্তাদের সফল হতে লক্ষ্য ঠিক করে নির্দিষ্ট সময় ধরে এগিয়ে যাওয়ার আহ্বানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা।

এ অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বমানের উদ্ভাবনী উদ্যোক্তাদের সহায়তা দিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের সহায়তায় রাজধানীর জনতা টাওয়ারে স্থাপিত আইসিটি ইনকিউবেটর চালু করা হয়।

আইসিটি ইনকিউবেটর ডিজিটাল উদ্যোক্তা তৈরির একটি প্লাটফর্ম; যা তরুণদের ক্ষমতায়ন, কাজের সুযোগ প্রদান এবং বৈশ্বিক ডিজিটাল অর্থনীতি ও সমাজে কাজের সুযোগ-সুবিধা প্রদানের একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

হোটেল সোনারগাঁওয়ে এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীপুত্র জয় বলেন, “তরুণ উদ্যোক্তাদের একটি নির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ করতে হবে, লক্ষ্য অর্জনে একটি নির্দিষ্ট সময় নির্ধারণ করে এগিয়ে গেলে সাফল্য অর্জন সম্ভব হবে।”

সরকারের প্রত্যেক কাজের লক্ষ্য ও সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে বলেই বিদ্যুৎ খাতে বাংলাদেশ এগিয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় আসার পাঁচ বছরের মধ্যে এ সমস্যা সমাধান করেছে, আওয়ামী লীগ মনে করে কিছুই অসম্ভব নয়।

“বাংলাদেশ আর গরীব দেশ নেই; এখন মধ্যম আয়ের দেশ।”

Print Friendly, PDF & Email