Home জাতীয় ইসিকে আস্থার জায়গায় নিতে পেরেছি: সিইসি

ইসিকে আস্থার জায়গায় নিতে পেরেছি: সিইসি

292
0

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মোহাম্মদ নুরুল হুদা বলেছেন, নির্বাচন কমিশনকে (ইসি) আস্থার জায়গায় নিতে পেরেছেন তিনি। শনিবার দুপুরে ইসির জামালপুর জেলা সার্ভার স্টেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন সিইসি। নুরুল হুদা বলেন, বর্তমান ইসির অধীনে সর্বশেষ অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হয়েছে। এই নির্বাচনে সবার যেমন সহযোগিতা পাওয়া গেছে, তা অব্যাহত থাকলে যেকোনো নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করা সম্ভব।
‘আমাদের যেটা দাবি, সেটা হলো কুমিল্লা নির্বাচন ভালো হয়েছে। এটা আমাদের দাবি শুধু না, মিডিয়া থেকেও এটা সমর্থন আছে। সবগুলো মিডিয়ায় এটা বলেছে যে, নির্বাচন গ্রহণযোগ্য হয়েছে’, বলেন সিইসি।
আগামী নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দলকে ভোটে আনার বিষয়ে কোনো উদ্যোগ নেওয়া হবে কি না জানতে চাইলে সিইসি বলেন, ‘রাজনৈতিক সিদ্ধান্তের ওপরে কোনো প্রভাব আমরা করতে পারি না। আমাদের সেটা কাজও না। তবে আমরা যেটা করতে পারি, সেটা হলো নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টি করতে পারি।’
‘একটা আস্থার অবস্থানে নিয়ে যেতে পারি নির্বাচন কমিশনকে। সেটা আমরা আশা করি নিয়ে যাওয়া সক্ষম হয়েছে বা ভবিষ্যতে যেগুলো কাজ হবে, সেগুলো আস্থার জায়গায় নিয়ে যেতে পারব। নিরপেক্ষ, স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠানের যে পরিবেশ, সেটা সৃষ্টি করতে পারব।’
এর আগে সিইসি কে এম নুরুল হুদা জেলা নির্বাচন অফিসের অফিস সহায়ক হায়দার আলীকে নিয়ে নবনির্মিত জামালপুর জেলা সার্ভার স্টেশনের ফলক উন্মোচন করেন। তিনি রাজনৈতিক দলগুলোর স্থানীয় নেতাকর্মী, সুধী ও নির্বাচন কর্মকর্তাদের নিয়ে এক মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য দেন।
জামালপুরের জেলা প্রশাসক শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ। অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী বাকী বিল্লাহ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ ওয়ারেছ আলী মামুন, অতিরিক্ত পুলিশ সুপার রওনক জাহান, জেলা প্রেসক্লাবের সভাপতি শফিক জামান, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান প্রমুখ বক্তব্য দেন।

Previous articleভারত-বাংলাদেশের সম্পর্ক এখন অনেক উচ্চতায়: বাণিজ্যমন্ত্রী
Next articleনিখোজ ছাত্রদল নেতা জুনেদ-এর পিতার ইন্তেকালে সিলেট জেলা ও মহানগর বিএনপির শোক