জগন্নাথপুরে নির্বাচন নিয়ে জনমনে সংশয়

0
372

জগন্নাথপুর প্রতিনিধি: জগন্নাথপুর উপজেলার ৭ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে সংশয় দেখা দিয়েছে। নির্বাচন হবে কি হবে না, তা নিশ্চিতভাবে কেউ বলতে পারছেন না। এ নিয়ে বিপাকে পড়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। সর্বত্র বইছে আলোচনার ঝড়। ইতোমধ্যে প্রতিটি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য ও সাধারণ ওয়ার্ডের পুরুষ সদস্য প্রার্থীরা তাদের প্রার্থীতা ঘোষণা করে নির্বাচনী কাজ চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে আওয়ামীলীগের কোন চেয়ারম্যান প্রার্থীকে দলীয় প্রতীক নৌকা দেয়া না হলেও বিএনপির ৪ প্রার্থীকে ধানের শীষ প্রতীক দেয়া হয়েছে। প্রার্থীরা নিজেদের বিজয় নিশ্চিত করতে তাদের সর্বশক্তি নিয়ে মাঠে কাজ করছেন এবং অনেক নির্বাচনী ব্যয় হয়ে গেছে। হঠাৎ করে নির্বাচন হওয়া না হওয়া নিয়ে সংশয়ের খবর ছড়িয়ে পড়লে সম্ভাব্য নতুন প্রার্থীরা হতবাক হলেও বর্তমান চেয়ারম্যান গণের মধ্যে অনেকটা স্বস্তি ফিরে এসেছে।

জানাগেছে, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনের চতুর্থ ধাপ গত ৭ এপ্রিল জগন্নাথপুর উপজেলার ৭ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনী তালিকায় জগন্নাথপুরের নাম না থাকায় নির্বাচন পিছিয়ে যায়। পরবর্তীতে নির্বাচনের পঞ্চম ধাপ আগামী আগামী ২৮ এপ্রিল নির্বাচন হওয়ার সম্ভাবনা ছিল। তবে এখন পর্যন্ত নির্বাচনী কোন তালিকায় জগন্নাথপুরের নাম না থাকায় নির্বাচন হবে কি না এ নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারোয়ার জানান, আগামী ২৮ এপ্রিল পঞ্চম ধাপ ও ৪ জুন ষষ্ঠ ধাপে দেশে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার পর্যন্ত নির্বাচনী কোন তালিকায় জগন্নাথপুরের নাম নেই। তালিকায় নাম না থাকায় জগন্নাথপুরে ইউনিয়ন নির্বাচন হচ্ছে কি না এ নিয়ে সংশয় দেখা দিয়েছে। তবে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ যে কোন ধাপের তালিকায় জগন্নাথপুরের নাম অর্ন্তভূক্ত করতে পারেন। যদি কোন তালিকায় নাম থাকে তাহলে জগন্নাথপুরে নির্বাচন হবে। তা না হলে জগন্নাথপুরে ইউনিয়ন নির্বাচন না হওয়ার সম্ভাবনা রয়েছে।

Print Friendly, PDF & Email