জঙ্গিদের গ্রেনেড হামলায় ফায়ার সার্ভিসকর্মী নিহত

0
465

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় জঙ্গিদের ছোঁড়া গ্রেনেড হামলায় আবদুল মতিন (৪৫) নামে এক ফায়ার সার্ভিসকর্মী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৭টা ৫০ মিনিটের দিকে হাবাসপুর-বেনীপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশের এএসআই উৎপল কুমার ও কনস্টেবল তাইজুল ইসলাম আহত হন। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) হিফজুর আলম মুন্সি জানান, বৃহস্পতিবার ভোরে মাটিকাটা ইউনিয়নের হাবাসপুর-বেনীপুর গ্রামের ওই জঙ্গি আস্তানাটি ঘিরে ফেলে পুলিশ। এরপর মাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়।

সাড়া না মেলায় ফায়ার সার্ভিসকে ডেকে বাড়ির ভেতরে পানি স্প্রে করা হচ্ছিল। এ সময় বাড়ি থেকে বেরিয়ে জঙ্গিরা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়ে মারে। এতে দুই পুলিশ সদস্য ও ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হন। পরে তাদের হাসপাতালে নেওয়া হলে ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আরো জানান, জঙ্গিরা গ্রেনেড ছোঁড়া শুরু করলে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় চার জঙ্গি বোমার বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হয়। ওই বাড়ির আশপাশের এক কিলোমিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে।