Home জাতীয় জঙ্গি আস্তানায় রাজনৈতিক প্রশ্রয়ও থাকতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গি আস্তানায় রাজনৈতিক প্রশ্রয়ও থাকতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

289
0

ঢাকা: সিলেট অঞ্চলে বারবার জঙ্গি আস্তানা পাওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এতে রাজনৈতিক আশ্রয় প্রশ্রয়ও থাকতে পারে। সিলেটে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই বাড়ি ঘেরাও করা হয়েছিল, মৌলভীবাজারেও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুটি বাড়ি শনাক্ত করা হয়েছে।বুধবার দুপুরে সচিবালয়ে তার কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, মৌলভীবাজারের দুটি জঙ্গি আস্তানার মধ্যে একটিতে তিন-চারজন আরেকটিতে তারও কিছু বেশি জঙ্গি থাকতে পারে। সিলেট অঞ্চলেই কেন বারবার জঙ্গিদের আস্তানা পাওয়া যাচ্ছে-এমন প্রশ্নের উত্তরে আসাদুজ্জামান খান বলেন, রাজনৈতিক আশ্রয় প্রশ্রয়ও থাকতে পারে। সিলেটেও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই বাড়ি ঘেরাও করা হয়েছিল, মৌলভীবাজারেও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুটি বাড়ি শনাক্ত করা হয়েছে। সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘেরাও করে রেখেছে।

সেখানে জঙ্গিদের বিশেষ কেউ আছে কিনা- সাংবাদিকরা জানতে চাইলে মন্ত্রী বলেন, হয়তো বড় কেউ থাকতে পারে। এর মধ্যে দু একজন নারীও থাকতে পারে। তবে এখনই বলতে পারছি না। সেখানে গোলাগুলি হচ্ছে। মন্ত্রী জানান, পুলিশের বিশেষ ইউনিট সোয়াত বাহিনী রওনা হয়েছে। তারা সেখানে গেলেই কাজ শুরু করবে।

সিলেটের মতো এই অভিযানে সেনাবাহিনীর সহায়তা নেওয়া হবে কি না-এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যদি প্রয়োজনে নেওয়া হবে। তবে সোয়াত বাহিনীই যথেষ্ট।।

এছাড়া সাম্প্রতিক জঙ্গি আস্তানা সন্ধানের সঙ্গে প্রধানমন্ত্রীর অসন্ন ভারত সফরের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Previous articleজঙ্গি আস্তানা: মৌলভীবাজারের দুটি এলাকায় ১৪৪ ধারা
Next articleআওয়ামী লীগ মানুষের ভাগ্যের উন্নয়ন করেছে: প্রধানমন্ত্রী