Home জাতীয় তিস্তা সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর আশাবাদ

তিস্তা সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর আশাবাদ

298
0
Sheikh Hasina

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি তিস্তা সমস্যার সমাধানে ভারতের সঙ্গে পানি বন্টন বিষয়ক চুক্তি সম্পাদনের বিষয়ে আশাবাদী। তিনি বলেন, আমি আশাবাদী যেহেতু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও এখানে এসেছেন। তাঁর সঙ্গে বিষয়টি নিয়ে আমি কথা বলবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সন্ধ্যায় দিল্লীতে বাংলাদেশ হাউজে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী এদিন অপরাহ্নে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চারদিনের সরকারি সফরে দিল্লী আসেন। ভারতীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রীয় প্রটোকল ভেঙ্গে তাঁকে বিমানবন্দরে উপস্থিত হয়ে স্বাগত জানানোয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সৌজন্যতায় তিনি অভিভূত।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশ গঙ্গা ব্যারেজ নির্মাণে ভারতের সহযোগিতা চায়। কারণ, এটি নির্মিত হলে দুই দেশই লাভবান হবে। ভারত সফরকালে রাষ্ট্রপতি ভবনে অবস্থান সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, এটা তাঁর জন্য যদিও নতুন কিছু নয়, তিনি আগেও এখানে অবস্থান করেছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, বিভিন্ন দেশের কূটনৈতিক মিশনের সদস্য, ভারতের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বুদ্ধিজীবীসহ নাগরিক সমাজের প্রতিনিধিরা সংবর্ধনায় উপস্থিত ছিলেন।

Previous articleঅবকাঠামো উন্নয়নে ৫০৭ মিলিয়ন ডলার দেবে বিশ্ব ব্যাংক
Next articleতিস্তা ছাড়া অন্য কোনো চুক্তি জনগণ মেনে নেবে না: মির্জা ফখরুল