Home রাজনীতি প্রধান বিচারপতির পদত্যাগপত্র বঙ্গভবনে

প্রধান বিচারপতির পদত্যাগপত্র বঙ্গভবনে

324
0

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগপত্র বঙ্গভবনে এসে পৌঁছেছে বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন। তিনি জানান, কানাডা যাওয়ার পথে সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনে শুক্রবার এস কে সিনহা রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্রটি জমা দিয়ে ছিলেন। এটি শনিবার বঙ্গভবনে এসে পৌঁছেছে ।

এর আগে শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, বিচারপতি সিনহার কোনো পদত্যাগপত্র বঙ্গভবনে পৌঁছায়নি। একই সময় আইনমন্ত্রী আনিসুল হক আরেক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, তিনি বিচারপতি সিনহার পদত্যাগের বিষয়ে কিছু জানেন না।

প্রধান বিচারপতির পারিবারের একটি সূত্র জানিয়েছে, যেহেতু দুর্নীতি ও অনিয়মসহ ১১টি গুরুতর অভিযোগ উঠেছে, তাই তিনি হয়তো এখনই দেশে ফিরছেন না। তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন।

বিচারপতি সিনহা শেষ অফিস করেন সুপ্রিম কোর্টের অবকাশ শুরুর আগে ২৪ আগস্ট। ৩ অক্টোবর আদালত খোলার আগের দিন সরকারের তরফ থেকে তার ছুটিতে যাওয়ার কথা জানানো হয়। এরপর ১৩ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি। তার আগে আইন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়, ছুটিতে প্রধান বিচারপতির বিদেশে অবস্থানের সময়ে, অর্থাৎ ১০ নভেম্বর পর্যন্ত, অথবা তিনি ‘দায়িত্বে না ফেরা পর্যন্ত’ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা প্রধান বিচারপতির কার্যভার সম্পাদন করবেন।

২০১৫ সালের ১৭ জানুয়ারি প্রধান বিচারপতির দায়িত্ব পাওয়া বিচারপতি সিনহার চাকরির মেয়াদ রয়েছে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

Previous articleসরকারের কাছে রাজনৈতিক আচরণ প্রত্যাশা করে বিএনপি: মির্জা আব্বাস
Next articleপ্রধান বিচারপ‌তি‌কে জোর ক‌রে পদত্যাগ করা‌নো হ‌চ্ছে: ব্যারিস্টার মওদুদ