Home রাজনীতি সরকার মানুষের অসহায়ত্ব নিয়ে তামাশা করছে: রিজভী

সরকার মানুষের অসহায়ত্ব নিয়ে তামাশা করছে: রিজভী

275
0

ঢাকা: সরকার হাওর এলাকার মানুষের অসহায়ত্ব নিয়ে তামাশা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি সরকারের উদ্দেশে বলেন, জনগণের আহার, ক্ষুধা ও অসহায়ত্ব নিয়ে মশকরা করবেন না। শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী অভিযোগ করেন, হাওর এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা তৈরির দায়িত্ব দেয়া হয়েছে আওয়ামী লীগের নেতাদের। বেছে বেছে পছন্দের আওয়ামী লোকদের তালিকা করা হচ্ছে। এতে ক্ষতিগ্রস্ত লাখ লাখ সাধারণ কৃষক বঞ্চিত হবেন। এই ঘটনায় স্থানীয় আওয়ামী নেতাদেরকে দুর্নীতি করার সুযোগ দেয়ার জন্যই ক্ষুধার্ত অসহায় দুর্গত মানুষকে তাচ্ছিল্য করা হলো।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপি দুর্গত এলাকায় ফটোসেশন করতে গেছে। তার বক্তব্যটি সম্পূর্ণভাবে সত্যের অপলাপ। হাওরের প্রথম আঘাতের সময় বিএনপির মহাসচিব হাওর এলাকায় গেছেন, সেখানে ত্রাণকাজে অংশ নিয়েছেন। গত পরশু বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান কিশোরগঞ্জ জেলা বিএনপির নেতা-কর্মীদের নিয়ে দুর্গত এলাকায় ব্যাপক ত্রাণকাজ চালিয়েছেন। বিএনপির আরেক ভাইস চেয়ারম্যান এবং বিএনপির জাতীয় ত্রাণ কমিটির আহ্বায়ক আবদুল্লাহ আল নোমানকে সুনামগঞ্জে ত্রাণকার্য চালাতে প্রশাসন বাধা দিয়েছে। এরপরও স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা ব্যাপকভাবে দুর্গত হাওর এলাকায় ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছেন। সরকারি বাধা না থাকলে বিএনপিসহ অন্য বিরোধী দলগুলো ব্যাপক ত্রাণকাজ চালাতে পারত। তিনি ত্রাণ তৎপরতায় বাধা না দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
মে দিবস উপলক্ষে ২ অথবা ৩ তারিখে রাজধানীতে বিএনপির শ্রমিক সমাবেশের অনুমতির ব্যাপারে পুলিশ গড়িমসি করছে অভিযোগ করে রিজভী বলেন, বাংলাদেশের গণতন্ত্র এখন পুলিশের অনুমতির ওপর নির্ভর করছে। হাওরের বন্যা দুর্গত এলাকায় বিএনপি ও বেসরকারি সংস্থার ত্রাণ কার্যক্রমে বাধা দেয়ার অভিযোগও করেন তিনি।

Previous articleসিলেটে সমকালনিউজ টুয়েন্টিফোর ডট কম এর মতবিনিময় সভা অনুষ্ঠিত
Next articleদুর্নীতির কারণে সিদ্ধান্ত বাস্তবায়ন বাধাগ্রস্ত হচ্ছে: ড. কামাল