সহায়ক সরকারের কোনো সুযোগ নেই: সেতুমন্ত্রী

0
253

নোয়াখালী: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে পৃথিবীর অন্য গণতান্ত্রিক দেশগুলোর মতো। এখানে সহায়ক সরকারের কোনো সুযোগ নেই। শুক্রবার নোয়াখালীর ভুলুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষের কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন একটি সরকার থাকবে, সে সরকার রুটিনওয়ার্ক কাজ করবে। সে সরকার মেজর পলিসি ডিটেকশান নিতে পারবে না। তিনি বলেন, নির্বাচনকালীন সরকার শুধু নির্বাচন কমিশনারকে সহায়তা দেবে। সহায়কশক্তি হিসেবে ভূমিকা পালন করবে। নির্বাচনের সময় গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়গুলো নির্বাচন কমিশনারের অধীনে থাকবে।
এসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচনে বিএনপি শেষ পর্যন্ত আসবে। বিএনপি একটি বড় রাজনৈতিক দল। সরকারের দয়ায় তারা রাজনীতি করে না। তারা তাদের আদর্শে রাজনীতি করে। নির্বাচন করা তাদের সাংবিধানিক অধিকার।
সরকার কেন তাদেরকে নির্বাচনে নিয়ে আসবে এমন প্রশ্ন করে তিনি বলেন, বিএনপি গত জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করে তারা যে ভুল করেছে, সেখান থেকে বের হওয়ার জন্য নির্বাচনে অংশগ্রহণ করবে। কারণ পরপর দুবার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করলে তাদের নিবন্ধন চলে যাওয়ার আশংকা রয়েছে। এসময় উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরিফ, কলেজের অধ্যক্ষ আবু জাফর মো. হারুন প্রমুখ।

Print Friendly, PDF & Email