Home জাতীয় সুষ্ঠু ভোটের মাধ্যমে আস্থা অর্জনে শতভাগ সফল: সিইসি

সুষ্ঠু ভোটের মাধ্যমে আস্থা অর্জনে শতভাগ সফল: সিইসি

293
0

স্টাফ রিপোর্টার: কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের মাধ্যমে জনআস্থা অর্জনে শতভাগ সফল হয়েছেন বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তিনি বলেন, সুষ্ঠু ভোটের মাধ্যমে সবার আস্থা অর্জনে শতভাগ সফল হয়েছি। আমরা এই নির্বাচনে সফল ও সার্থক। বৃহস্পতিবার বিকেলে রাজধানীতে নির্বাচন কমিশন সচিবালয়ে এক প্রেস বিফ্রিংয়ে এসব কথা বলেন সিইসি।
তিনি বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হওয়ায় কুমিল্লার ভোটে ছিল সবার নজর। আমরাও শান্তিপূর্ণ, সবার কাছে গ্রহণযোগ্য করতে পদক্ষেপ নিয়েছি এবং সফলভাবে এ ভোট করতে পেরেছি।
এদিন সংসদে সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচন হলেও আলোচনার কেন্দ্রে ছিল কুমিল্লা সিটি কর্পোরেশন। যেখানে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে লড়াই করেন।
নির্বাচনে ক্ষমতাসীনদের দৌরাত্ম্য ঠেকাতে ব্যর্থ হয়েছে ইসি বিএনপির এমন অভিযোগে নূরুল হুদা বলেন, বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ছাড়া সফলভাবে নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। তবে যে কেন্দ্রে ভোট বন্ধ করা হয়েছে সেখানে নতুন করে ভোট গ্রহণ হবে।
সিইসি বলেন, ভোটে কারা প্রভাব খাটিয়েছে তার সুনির্দিষ্ট তথ্য আমাদের কাছে নেই। তবে যে দুটি কেন্দ্রে অনিয়মের অপচেষ্টা চলেছে তা বন্ধ করে দিয়েছি।

Previous articleজঙ্গিবাদ দমনে সরকারকে আরো সতর্ক হতে হবে: মার্কিন রাষ্ট্রদূত
Next articleসিলেট ক্যামব্রিয়ান কলেজে’র এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায়ী দোয়া অনুষ্ঠিত